জুন মাসে প্রায় ৭০ শিশু ধর্ষনের শিকার : মহিলা পরিষদের উদ্বেগ

আপডেট: জুলাই ২, ২০২১
0

দেশে উদ্বেগজনক হারে বাড়ছে শিশু ধর্ষণের ঘটনা । জুন মাসে করোনা মধ্যেও প্রায় ৭০ শিশু ধর্ষনের শিকার হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদ আজ শুক্রবার এ তথ্য প্রকাশ করেছে। সংগঠনটির কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদে সংরক্ষিত ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে ২০২১ সালে জুন মাসে ১৪৬ জন কন্যাশিশু নির্যাতন এবং ১৮৩ জন নারী নির্যাতনের শিকার হওয়ার ঘটনাসহ মোট ৩২৯ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হওয়ার ঘটনার রিপোর্র্ট গণমধ্যেমে পাঠিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

মহিলা পরিষদ বলেছে , পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ২০২১ সালের জুন মাসে মোট ৩২৯ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের শিকার হয়েছে ১৩৮ জন তন্মধ্যে ৬৯ জন কন্যাশিশু ধর্ষণের শিকার, ৯ জন কন্যাশিশু দলবদ্ধ ধর্ষণের শিকার, ১ জন কন্যাশিশু ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে। এছাড়াও ১০ জন কন্যাশিশুসহ ১২ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। ১ জন শ্লীলতাহানির শিকার হয়েছে। ৯ জন কন্যাশিশুসহ ১০ জন যৌন নিপীড়নের শিকার হয়েছে। ২ জন কন্যাশিশুসহ ৩ জন পিতৃত্বের দাবির ঘটনা ঘটেছে। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৩ জন।

৩ জন কন্যাশিশুসহ উত্ত্যক্তকরণের শিকার হয়েছে ৫ জন। ১৫ জন কন্যাশিশুসহ ২১ জন অপহরণের ঘটনার শিকার ও ১ জন কন্যাশিশুসহ ২ জনকে অপহরণের চেষ্টা করা হয়েছে। নারী ও শিশু পাচারের ঘটনা ঘটেছে ৭ টি। বিভিন্ন কারণে ৬ জন কন্যাশিশুসহ ৩৮ জনকে হত্যা করা হয়েছে। এছাড়াও ৫ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ১৪ জন, তন্মধ্যে ৫ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ২ জন কন্যাশিশুসহ মোট ৭ জন।

বিভিন্ন নির্যাতনের কারনে আত্মহত্যা করেছে ২ জন কন্যাশিশুসহ ১১ জন। ৯ জন কন্যাশিশুসহ ৪১ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ৬টি। সাইবার অপরাধের শিকার হয়েছে ৩ জন।