জেলে থাকা অবস্থায় খালেদা জিয়ার কোনো চিকিৎসা হয়নি : মির্জা ফখরুল

আপডেট: অক্টোবর ১৩, ২০২১
0

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জেলে থাকা তিন বছরে তার কোনো চিকিৎসা হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি’র সাবেক ভাইস-চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মরহুম এ্যাডভোকেট আফসার আহমদ সিদ্দিকী’র ২০ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়াজিত আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।
বুধবার ঢাকা রিপোর্টাস ইউনিটে (ডিআরইউ) এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, যে তিন বছর বেগম খালেদা জিয়া জেলে ছিলেন, তার কোনো চিকিৎসা হয়নি। ইচ্ছা করে তার চিকিৎসা করেনি। চিকিৎসকরা বারবার বলেছেন, তার যে রোগগুলো আছে, সেগুলোর চিকিৎসা এখানে পূর্ণাঙ্গভাবে সম্ভব নয়। এটা মাল্টি ডিসিপ্লিনারি যেসব হাসপাতাল বা সেন্টারে অর্থাৎ সব রোগের একসাথে চিকিৎসা করতে পারে এই ধরনের মানসম্পন্ন হাসপাতালে তাকে নেয়া দরকার। চিকিৎসকরা পরিষ্কার করে বলেছেন, বাংলাদেশে এ ধরনের কোনো ব্যবস্থা নেই, তাকে বাইরে যেতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়ার প্রাপ্য জামিন কেন তাকে দিচ্ছেন না? তিনি তো আপনাদের কাছে দয়া চাচ্ছেন না। আপনারা তার যে প্রাপ্য জামিন, সেটা দেন। এ ধরনের মামলায় সবাইকে তো জামিন দিয়েছেন। আমার জানা মতে একজনও ভেতরে নেই। তাহলে তাকে জামিন দিচ্ছেন না কেন?

বিএনপি মহাসচিব বলেন, গতকাল খালেদা জিয়াকে হাসপাতালে নিতে হয়েছে। কয়েকদিন ধরে তার অল্প অল্প জ্বর আসছিল, ‘লো ফিভার’ আসছিল। তার চিকিৎসকরা দেখেছেন, যেহেতেু সেই হাসপাতাল থেকে বের হওয়ার পরে তার আর কোনো পরীক্ষা-নিরীক্ষা হয়নি, টেস্ট হয়নি। সুতরাং তাকে হাসপাতালে নিয়ে গিয়ে তার পরীক্ষা-নিরীক্ষা করে ট্রিটমেন্টের ব্যবস্থা তারা নিতে চান।