টঙ্গীতে দোয়া মাহফিলে হাসান সরকার : শাহ আব্দুল হান্নান ছিলেন মুখে-কর্মে-অন্তরে এক ও অভিন্ন

আপডেট: জুন ৪, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ
টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, শাহ আব্দুল হান্নান ছিলেন মুখে, কর্মে, অন্তরে এক ও অভিন্ন।

তঁাকে অনুসরণ-অনুকরণ করা গেলে দেশ ও জাতি খুবই উপকৃত হবে। শাহ আব্দুল হান্নান সরকারের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন, কিন্তু কেউ তার কোন ত্রুটি ধরতে পারেনি।
তিনি বলেন, বস্তায় বস্তায় টাকা, অঢেল ধন-সম্পদ রেখে গেলে কোন কাজে আসবে না। কিন্তু শাহ আব্দুল মান্নানদের মতো সুসন্তান রেখে গেলে দুনিয়া ও আখিরাতে কাজে লাগবে।
হাসান সরকার শুক্রবার বাদ জুমা টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন কতর্ৃক আয়োজিত দিগন্ত মিডিয়া কর্পোরেশন ও ইবনে সিনা ট্রাস্ট্রের চেয়ারম্যান মরহুম শাহ আব্দুল হান্নান এর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলে বক্তৃতাকালে এসব কথা বলেন।

ফাউন্ডেশন কমপ্লেক্র মিলনায়তনে আয়োজিত দোয়া মাহফিলে ফাউন্ডেশনের প্রধান উপদেষ্ঠা আবু আহমেদের সভাপতিত্বে ও আজিজুল হক রাজু মাস্টারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, দৈনিক নয়া দিগন্তের সাবেক শিফট ইনচার্জ মো. ইকরামুল্লাহিল কাফি, টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজের শিক্ষক দৈনিক দিনকালের প্রতিনিধি মোস্তফা আমির ফয়সল (সফি মাস্টার), দৈনিক নয়া দিগন্তের গাজীপুর মহানগর সংবাদদাতা শেখ আজিজুল হক প্রমুখ। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন কমপ্লেক্র জামে মসজিদের খতিব মুফতি মো. শাহ আলম। দোয়া মাহফিলে মাদ্রাসার ছাত্র ও জুমার মুসল্লীরা ছাড়াও আরো উপস্থিত ছিলেন, মো. নোমান আহমেদ, মো. হাসান উদ্দিন লস্কর, মো. তাজুল ইসলাম, হাজী জহিরুল ইসলাম, মো. আমির হোসেন, একরামুল হক দুলাল প্রমুখ। দোয়া শেষে তবারক পরিবেশন করা হয়।

অনুুষ্ঠানে বক্তৃতায় হাসান সরকার আরো বলেন, শাহ আব্দুল হান্নান সাহেবের সাথে আমার ৪০ বছর আগের সম্পর্ক। আমি একটি স্কুলে ছাত্রীদের পর্দার প্রচলন করেছিলাম। তখন শাহ আব্দুল হান্নান ছিলেন একটি মন্ত্রণালয়ের সচিব। আমি স্কুল ড্রেস হিসেবে বোরকার প্রচলন করায় তখন শাহ আব্দুল হান্নান এই উদ্যোগের প্রশসংসা করে বলেছিলেন, এটি একটি বিরল ঘটনা।

হাসান সরকার আরো বলেন, এদেশে সততার খুব অভাব। দুর্নীতি, অন্যায়, অনাচার ও বৈষম্যমুক্ত শান্তিপূর্ণ একটি সমাজ গড়তে হলে শাহ আব্দুল হান্নান এর মতো ভাল মানুষদের কোন বিকল্প নেই। এজন্য রাষ্ট্রীয়ভাবে প্রয়োজন দুষ্টের দমন ও শিষ্টের পালন। কিন্তু দুঃখজনক হলেও সত্য, আজকে আমাদের সমাজে এর সম্পূর্ণ বিপরীতটা হচ্ছে। গুণী, মোধাবী তথা ভাল মানুষদের আজ কোনঠাসা করে রাখা হয়।
###
মোঃ রেজাউল বারী বাবুল