টাঙ্গাইলে ভাসানীর মাজারে নুরের ওপর হামলার ঘটনায় মীর্জা ফখরুলের ক্ষোভ ও প্রতিবাদ

আপডেট: নভেম্বর ১৮, ২০২১
0

টাঙ্গাইলের সন্তোষে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মাজারে শ্রদ্ধা জানাতে এসে হামলার শিকার হয়েছেন গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর।

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আজ টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর সমাধিস্থলে আওয়ামী লীগ সশস্ত্র সন্ত্রাসীরা ড. রেজা কিবরিয়া এবং নুরুল হক নুরসহ নেতাকর্মীদের ওপর যে ন্যাক্কারজনক হামলা চালালো তা বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের আমলে চলমান সন্ত্রাসী কর্মকান্ডেরই একটি ঘৃণ্য বহিঃপ্রকাশ। গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়ে সরকারী দলের সন্ত্রাসীরা সমগ্র দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া হয়ে উঠেছে।

বর্তমানে আওয়ামী ফ্যাসিবাদ আরও ভয়ঙ্কর রুপে আত্মপ্রকাশ করেছে। আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা আজকের এই হামলা পূর্ব-পরিকল্পিত এবং সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেই নির্দেশ দেয়া হয়েছে বলে জনগণ বিশ^াস করে।

সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর সহিংস হামলার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। আজ সন্তোষে আইন শৃঙ্খলা বাহিনীর নাকের ডগায় হামলাকারী দুস্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

যেহেতু সরকারের জনসমর্থন নেই, তাই ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী নীতিকেই অবলম্বন করেছে। আওয়ামী সন্ত্রাসীদের আজকের এই কাপুরুষোচিত হামলার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সন্ত্রাসীদের হামলায় ড. রেজা কিবরিয়া এবং নুরুল হক নুরসহ আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।”