টালবাহানা না করে অবিলম্বে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যবস্থা নেওয়ার দাবি বিএফইউজে ও ডিইউজের

আপডেট: মে ৬, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক:
সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারিরীক অবস্থার অবনতিশীল পরিস্থিতিতে গভীর উৎকন্ঠা প্রকাশ করে অবিলম্বে পরিবার ও দলের চাওয়া অনুযায়ী বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমীন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম। বিদেশে চিকিৎসার অনুমতি প্রশ্নে যাছাই বাছাইয়ের নামে কালক্ষেপণের কৌশল পরিহার করার জন্যে সরকারের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।

আজ বৃহস্পতিবার (৬ মে) ডিইউজের দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর স্বাক্ষরিত এক বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ এ দাবি জানান।
নেতৃবৃন্দ বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অবনতিশীল শারিরীক অবস্থায় আমরা উদ্বিগ্ন। আর এক মূহুর্ত কালক্ষেপণ ও ছলচাতুরী না করে অবিলম্বে তাঁর পরিবার ও দলের চাওয়া অনুযায়ী বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। অনুমতির নামে সময়ক্ষেপণের কারণে খালেদা জিয়ার জীবন ঝুঁকির মুখে পড়লে তার পুরো দায় সরকারকে নিতে হবে বলেও নেতৃবৃন্দ হুশিয়ারি উচ্চারণ করেন।

একই সঙ্গে বানোয়াট ভিত্তিহীন অভিযোগে তাঁর বিরুদ্ধে দেওয়া সাজার সকল আদেশ শুধু সাময়িক স্থগিত নয়, স্থায়ীভাবে বাতিল করে তাঁকে পুরোপুরি মুক্ত ও স্বাধীন মানুষ হিসেবে দেশ ও জনগণের মাঝে ফেরার সুযোগ দেওয়ারও দাবি জানান বিএফইউজে ও ডিইউজে নেতারা।
তারা বলেন, প্রতিহিংসার চর্চা যথেষ্ট হয়েছে। এবার ইতি টানুন। বাংলাদেশকে আজকের পর্যায়ে আনার ক্ষেত্রে বেগম খালেদা জিয়ার অনেক ত্যাগ ও অবদান রয়েছে। কেবলমাত্র দেশ ও জনগনের পক্ষে, গণতন্ত্রের পক্ষে আপসহীন অবস্থানের কারণে তিনি আজ সবচেয়ে মজলুম নেত্রী।

এসময় নেতৃবৃন্দ খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় আল্লাহর দরবারে প্রার্থনা করেন এবং দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।