টিকটক নিষিদ্ধ ঘোষনা চান এবার অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন

আপডেট: জুন ১২, ২০২১
0

টিকটকের প্রভাব কিভাব কমানো যাবে , সমাধানই বা কি, তা নিয়ে চিন্তিত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা এ এম আমিন উদ্দিনও। বললেন, এটি বন্ধ করা উচিত সমাজের স্বার্থেই। কোনভাবেই টিকটকের আড়ালে নারী পাচারকারীরা যাতে জামিন না পায় সেজন্য রাষ্ট্রপক্ষ সর্বোচ্চ সতর্ক থাকবে বলে।

টিক টক। যার মোহে যেনো কণ্ডজ্ঞান হারিয়ে ফেলছে এক শ্রেণীর মানুষ। সস্তা খ্যাতির এই মাধ্যমকে কাজে লাগিয়ে জড়িয়ে পড়ছে নারী পাচার, হত্যাকাণ্ডের মতো নানা অপরাধে। ভারতের বেঙ্গালুরুর নারী নির্যাতনের ভিডিও ভাইরালের পর বেরিয়ে এসেছে টিকটক ঘিরে নানা অপরাধের জাল। ধরা পড়ছে দেশ-বিদেশে অপরাধীরা।

টিকটক ব্যধি থেকে তরুণ সমাজকে মুক্তি দিতে এই চীনা মোবাইল অ্যাপ বন্ধের দাবি উঠছে অভিভাবক ও সচেতন মহলে। ভাবছে প্রশাসনও। টিকটক নিয়ে চিন্তিত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা বলেন, বর্তমান বাস্তবায়তায় প্রয়োজনে এটি বন্ধ করা উচিৎ।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা আরও জানান, টিকটকের আড়ালে নারী পাচারকারী চক্রের কেউ যেনো জামিন না পায় সে বিষয়ে সতর্ক থাকবে রাষ্ট্রপক্ষ। ভারতে টিকটকের আড়ালে নারী পাচারকারীরের আপরাধে জড়িত থাকার কথা স্বীকার করে এরই মধ্যে ঢাকা আদালতে জবানবন্দি দিয়েছে।