টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে বার্মিজ গুড়ের মধ্যে লুকানো ২১৫৯.৪৩ গ্রাম ওজনের ১৩ টি স্বর্ণের বার জব্দ

আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২২
0

রবিবার (২৫ সেপ্টেম্বর ২০২২) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অদ্য ২৫ সেপ্টেম্বর ২০২২ তারিখ আনুমানিক রাত ০২০০ ঘটিকায় কোস্টগার্ড স্টেশন টেকনাফ কর্তৃক স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মোঃ আশিক আহমেদ এর নেতৃত্বে টেকনাফ থানাধীন বরইতলী এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন মায়ানমার হতে টেকনাফ স্থল বন্দরের দিকে আসা একটি বোট হতে নেমে একজন ব্যক্তিকে ০১ টি হলুদ রংয়ের বস্তা মাথায় নিয়ে বরইতলী প্যারা বনের ভিতরে প্রবেশ করতে দেখা যায়। উক্ত ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক তাকে থামার সংকেত দেওয়া হলে বর্ণিত ব্যক্তি বস্তাটি ফেলে দিয়ে বরইতলী পাহাড়ের মধ্যে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে বস্তাটি তল্লাশি করে ৩০ কেজি বার্মিজ গুড়ের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা সর্বমোট ২১৫৯.৪৩ গ্রাম ওজনের ১৩ টি স্বর্ণের বার জব্দ করা হয়।

তিনি আরও বলেন, জব্দকৃত স্বর্ণের বার পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ কাস্টম গোয়েন্দা ও তদন্ত সার্কেল কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।