টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ২ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবাসহ নৌকা জব্দ

আপডেট: মার্চ ১৭, ২০২১
0

অদ্য ১৭ মার্চ ২০২১ মধ্যরাতে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফের শাহপরীর দ্বীপ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবাসহ একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

বুধবার (১৭ মার্চ) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

লেঃ কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, মধ্যরাতে টেকনাফ এর শাহপুরী দ্বীপ এলাকায় মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে লেঃ এম সালেহ আকরাম, (এক্স), বিএনভিআর (স্টেশন কমান্ডার টেকনাফ) এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় শাহপরীর দ্বীপ সংলগ্ন এলাকায় মায়ানমারের সীমানা হতে একটি ইঞ্জিন চালিত নৌকা শাহপুরীর দিকে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদেরকে টর্চ লাইটের মাধ্যমে থামার সংকেত দেওয়া হয়। তারা নৌকাটি না থামিয়ে শাহপরীর সমুদ্র তীরে রেখে নৌকায় থাকা লোকজন দ্বীপ সংলগ্ন প্যারাবনের মধ্যে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরবর্তীতে নৌকাটি তল্লাশী করে দুইটি বস্তায় ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নৌকাটি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।