টেকনাফে বাংলাদেশ কোস্ট গার্ডের অভিযানে প্রায় ২ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার

আপডেট: মার্চ ২, ২০২১
0

অদ্য মধ্যরাতে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন টেকনাফ ও স্টেশন সেন্টমার্টিন্স কর্তৃক টেকনাফের শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় যৌথভাবে একটি বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় ২ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

লেঃ কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে মধ্যরাতে টেকনাফ এর শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকা দিয়ে সমুদ্রপথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা ট্যাবলেট পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে লেঃ এম সালেহ আকরাম, (এক্স), বিএনভিআর (স্টেশান কমান্ডার টেকনাফ) এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় রাত আনুমানিক ০২৩০ ঘটিকায় বস্তাসহ তিন জনকে দেখতে পাওয়া যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের টর্চ লাইটের মাধ্যমে থামার সংকেত দেওয়া হয়। তারা কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে নীল রংয়ের দুইটি বস্তা ফেলে সমুদ্র সংলগ্ন ঝাউবনের মধ্যে পালিয়ে যায়।

পরবর্তীতে, উক্ত বস্তা দুইটি তল্লাশী করে ২ লক্ষ ৭৯ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।