টেকনাফ ও সেন্টমার্টিনে কোস্ট গার্ডের পৃথক অভিযানে ২১ হাজার পিস ইয়াবাসহ আটক ২

আপডেট: অক্টোবর ৮, ২০২২
0

টেকনাফ ও সেন্টমার্টিনে কোস্ট গার্ডের পৃথক অভিযানে ২১,০০০ পিস ইয়াবাসহ আটক ২ করা হয়েছে।
শনিবারবার (০৮ অক্টোবর ২০২২) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ০৮ অক্টোবর ২০২২ রাত আনুমানিক ০০৩০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন টেকনাফ কর্তৃক স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মোঃ আশিক আহমেদ এর নেতৃত্বে টেকনাফ ঘাট এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন টেকনাফ ঘাট হতে নীল রং এর ০১ টি হটপট সহ ০২ জন ব্যক্তিকে বাজারের দিকে আসতে দেখা যায়। উক্ত ব্যক্তিদের সাধারন তল্লাশির জন্য থামার সংকেত দেওয়া হলে ব্যক্তিদ্বয় না থেমে কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যগণ ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। এসময় হাতে থাকা হটপটটি তল্লাশী করে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১৪,০০০ (চৌদ্দ হাজার) পিস ইয়াবা জব্দ করা হয়।


অপরদিকে রাত আনুমানিক ০১১৫ ঘটিকায় টেকনাফ থানাধীন সেন্টমার্টিনের ছেড়া দ্বীপ সংলগ্ন এলাকায় অপর একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন ছেড়া দ্বীপের কেয়া বনের ভিতর হতে ০২ জন ব্যক্তিকে আসতে দেখা যায়। ব্যক্তিদ্বয়ের গতিবিধি সন্দেহ জনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেয়া হয় কিন্ত না থেমে ব্যক্তিদ্বয় দৌড়ে ছেড়া দ্বীপের বনের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে কোস্ট গার্ড সদস্যরা বন এলাকা তল্লাশী চালিয়ে কেয়াগাছের জঙ্গলের শেকড়ের ভিতর হতে একটি পলিথিন ব্যাগ উদ্ধার করে। পরবর্তীতে ব্যাগটি তল্লাসী করে ৭,০০০ (সাত হাজার) পিস ইয়াবা জব্দ করে। ধারণা করা হচ্ছে পাচারের উদ্দেশ্যে ইয়াবা লুকিয়ে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, পরবর্তীতে উভয় অভিযানে জব্দকৃত ইয়াবা এবং আটককৃত ব্যক্তিদ্বয়কে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।