ডাঃ জোবাইদা রহমানের উপর মামলা সরকারের অসৎ রাজনৈতিক উদ্দেশ্য—- প্রবাসী বিএনপি

আপডেট: এপ্রিল ১৪, ২০২২
0

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনে সহযোগিতা করার মামলা বাতিলের আবেদন খারিজের বিরুদ্ধে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের লিভ টু আপিলের আবেদন খারিজ করে বিচার প্রক্রিয়া শুরুর নির্দেশনা দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সৌদিআরব বিএনপির আহ্বায়ক আহমেদ আলী মুকিব ও আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল

এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন,তথাকথিত এক এগারোর অবৈধ সরকার সকল রাষ্ট্রীয় নিয়ম কানুনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মেধাবী, উচ্চ শিক্ষিত, আধুনিক চিকিৎসা সেবায় নিবেদিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডাঃ জোবাইদা রহমানের যে মামলাটি করা হয়েছিল তা ছিল সম্পূর্ণরুপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। শেখ হাসিনার অবৈধ সরকার জিয়া পরিবারকে একের পর এক মিথ্যা মামলা হামলা করে ও শেষ করতে না পেরে একজন নিরপরাধ মেধাবী সুশিক্ষিত ডাঃ জোবাইদা রহমানের বিরুদ্ধে এই মামলা।তারেক রহমানের নেতৃত্বে বিএনপি যেভাবে সুসংগঠিত হচ্ছে, সাংগঠনিক শক্তি বৃদ্ধি পাচ্ছে তাতে সরকার ভীত হয়ে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে কাল্পনিক মিথ্যা অভিযোগ সামনে এনেছে। কারণ এখন সরকার যা বলে আদালত তাই করে।

এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি।‘মিথ্যা সাজানো মামলায় বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে অন্যায়ভাবে। হাসিনার সহযোগিদের হাজার হাজার কোটি টাকা লুটপাটের তথ্য যখন মানুষের সামনে চলে আসছে সেটাকা আড়াল করার জন্যই এখন বিএনপিকে চাপে ফেলতে জনগণের দৃষ্টিকে অন্যদিকে ফেরানোর অপচেষ্টা ছাড়া কিছুই নয়। ডাঃ জোবাইদা রহমান দেশের একজন সম্ভ্রান্ত পরিবারের সন্তান। একদিকে যেমন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এবং সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পুত্রবধু। সরকার অসৎ রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই এই মামলাটি দীর্ঘ সময় ধরে টিকিয়ে রেখেছে। অথচ এই মামলার কোনো ভিত্তি নেই।শেখ হাসিনার দুর্নীতিবাজ সরকার লুটপাট, গুম, হত্যা, সন্ত্রাস,সম্প্রচার নীতিমালা ও বিচারপতিদের অভিশংসন সব কিছু থেকে জনগণের দৃষ্টি সরিয়ে নেয়ার জন্যে একের পর রাজনৈতিক বিদ্বেষ ছড়িয়ে শহীদ জিয়ার পরিবারের প্রতি আক্রমণ ও হিংসায় মেতে উঠেছে। স্রেফ এক হিংসা আর কোন নিয়ম নীতির তোয়াক্কা না করেই ডাঃ জোবাইদার মতো উচ্চ শিক্ষিত ও দেশের একজন মেধাবী ডাক্তারকে এভাবে অপমান করেছে। এ সরকার নির্লজ্জ ভোটারের মেন্ডেট ছাড়া এক সরকার। আদালতের ঘাড়ে বন্দুক রেখে সরকারের এই কর্মকাণ্ডের আমরা তীব্র প্রতিবাদ, ঘৃণা ও নিন্দা জানাই।

এদিকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যুক্তরাষ্ট্র স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লু কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের উপদেষ্টা আসকির আলী মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু ফিনল্যান্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জামান সরকার বেলজিয়াম বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃআলম হোসেন মালদ্বীপ বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম যুক্তরাজ্য বিএনপি নেতা আমিনুল ইসলাম জুনায়েদ।