‘ডাসেচ পরিবারে আনুষ্ঠানিতকতার আগে প্রিন্স হ্যারি -মেঘানের কোনেগোপন বিয়ে হয়নি’

আপডেট: মার্চ ২৩, ২০২১
0

প্রিন্স হ্যারি ও মেঘান মার্কেল উইনফ্রেকে দেয়া সাক্ষাতকারে বলেছিলেন যে ডাচেস পরিবারের আনুষ্ঠানিক বিয়ের ৩ দিন আগে তারা গোপনে বিয়ে করেছিলেন । এবং এরপর থেকেই তাদের ওপর অত্যাচার শুরু করে রাজপরিবার।

কিন্তু প্রিন্স হ্যারি এবং মেঘান মার্কেল অবশেষে দ্য ডেইলি বিস্টে স্বীকার করেছেন যে তাদের অফিসিয়াল অনুষ্ঠানের তিন দিন আগে তাদের বিয়ে হয়নি, যেমন তারা ওপরাহ উইনফ্রির সাক্ষাত্কারে দাবি করেছিলেন।

সোমবার এই দম্পতির মুখপাত্র স্বীকার করেছেন যে “১৯ দম্পতি তাদের ১৯৯৯ সালের সরকারী / আইনী বিবাহের কয়েকদিন আগে ব্যক্তিগত ব্রত বিনিময় করেছিলেন।”

ব্যক্তিগত মানতের সেই বাড়ির উঠোন বিনিময় বিবাহকে স্থির করে না।

সাংবাদিকদের একাধিক বেনামে ব্রিফিংয়ের পরে রেকর্ডটিতে বিচ্ছিন্ন ভর্তিচ্ছিলটি ১৯৯৯ সালের ৫ মে ৫০ মিলিয়ন পাবলিক বিয়ের তিন দিন আগে মেঘান ওপ্রেহকে যখন বলেছিলেন যে তিনি এবং হ্যারি আমাদের “আমাদের বাড়ির উঠোনে” গিঁট বেঁধেছিলেন, তখন শুরু হয়েছিল এমন এক অত্যাচারী কাহিনীর সমাপ্তি ২০১৮।

৩৯ বছর বয়সী মেঘান সাক্ষাত্কারে বলেছিলেন, “আপনি জানেন, আমাদের বিয়ের তিন দিন আগে আমরা বিয়ে করেছি। কেউ তা জানে না। আমরা আমাদের ঘরে যে মানত তৈরি করেছি তা ক্যানটারবেরির আর্চবিশপের সাথে আমাদের বাড়ির উঠোনে দু’জনেই।

দাবিটি বেশ বিতর্কিত ছিল, কারণ মার্কিন যুক্তরাষ্ট্রে আইনী বিবাহের জন্য কমপক্ষে দু’জন সাক্ষীর প্রয়োজন হয়।

অন্যরা যুক্তি দেখিয়েছিলেন যে, মেঘান কেবল এই দৃষ্টিতেই বক্তব্য রেখেছিলেন যে তাদের জন্য দম্পতি হিসাবে জনসাধারণের প্রতিশ্রুতির চেয়ে ব্যক্তিগত করা আরও গুরুত্বপূর্ণ ছিল এবং সাক্ষাত্কারে ত্রুটি-বিচ্যুতিগুলির প্রতি দৃষ্টি নিবদ্ধ করা মেঘনের প্রতিরোধকারীদের ইচ্ছাকৃত কৌশলকে হ্রাস করার জন্য ছিল তার ব্যাপক বিশ্বাসযোগ্যতা এবং নির্দিষ্ট দাবি যে তার শিশুর সম্ভাব্য ত্বকের রঙ নিয়ে “উদ্বেগ” হ্যারিকে প্রকাশ করেছিল।

মেঘান মার্কেল ‘বিবাহের বিধিগুলি বুঝতে পারেন নি কারণ‘ তিনি আমেরিকান, ’আর্চবিশপের অফিস ভিকারকে বলেছে

দ্য ডেইলি বিস্টে আজকের আনুষ্ঠানিক প্রবেশপত্রে যে আনুষ্ঠানিক অনুষ্ঠানের আগেই কোনও বিয়ে হয়নি, ব্রিটিশ সংবাদপত্র সান দ্বারা বিয়ের শংসাপত্রের দলিল প্রাপ্ত হওয়ার পরে ব্রিটিশ জেনারেল রেজিস্ট্রারের কাছ থেকে একটি অনুলিপি পেতে কাগজটি £ 42 (প্রায় ৫৪ডলার) প্রদান করেছিল। দপ্তর.

শংসাপত্র, যা সাক্ষী প্রিন্স চার্লস এবং মেঘনের মা ডরিয়া রাগল্যান্ড হিসাবে দেয়, নিশ্চিত করেছে যে দম্পতি সত্যই ১৯ মে, 2018, উইন্ডসর ক্যাসলে বিয়ে করেছিলেন।

অনুষদ অফিসের প্রাক্তন প্রধান কেরানী স্টিফেন বোর্টন সানকে বলেছিলেন, “আমি দুঃখিত, তবে মেঘান স্পষ্টতই বিভ্রান্ত এবং পরিষ্কারভাবে ভুল তথ্য দিয়েছেন। ক্যানটারবেরির আর্চবিশপের সামনে তিন দিন আগে তারা বিয়ে করেনি।

“উইন্ডসর সেন্ট জর্জেস চ্যাপেল-এ আমি বিবাহের জন্য বিশেষ বিশেষ লাইসেন্সটি তৈরি করতে সহায়তা করেছি এবং ১৯ মে ২০১৮ তে সেখানে কী ঘটেছিল এবং বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন লোক দেখেছে যে আনুষ্ঠানিক বিবাহ ছিল চার্চ অব ইংল্যান্ড এবং আইন দ্বারা স্বীকৃত।”

শংসাপত্রটিতে হ্যারিকে “অবিবাহিত” হিসাবে এবং তার পেশাকে “যুক্তরাজ্যের রাজপুত্র” এবং মেঘনকে “তালাকপ্রাপ্ত” এবং “অভিনেতা” হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে। তার বাবা থমাস মার্কেলকে “আলোক পরিচালক” হিসাবে বর্ণনা করা হয়েছে এবং চার্লসকে “যুক্তরাজ্যের রাজপুত্র” হিসাবে বর্ণনা করা হয়েছে।

আর্চবিশপের অফিস মন্তব্য করতে অস্বীকার করেছে।

মূলত মেঘানের বিভ্রান্তিকর দাবিটি কিছুটা অশান্তির কারণ ছিল। গত সপ্তাহে ডেইলি বিস্টের খবরে বলা হয়েছে যে নিউক্যাসলের একজন পুরোহিত মার্ক এডওয়ার্ডস বলেছিলেন যে তিনি আর্চবিশপের অফিসের সাথে যাচাই করেছেন এবং তাদের জানানো হয়েছিল যে তারা তাদের বাড়ির পিছনের বাগানে বিয়ে করেছিলেন বলে দাবি করা হতে পারে যে কোনও ভুল বোঝাবুঝির ফলে ডাকা হয়েছিল “মেঘান আমেরিকান।”

রেভ। মার্ক এডওয়ার্ডস নিউক্যাসল, দ্য ক্রোনিকালে তার স্থানীয় কাগজকে বলেছেন যে দম্পতিরা তাদের ওপরাহ উইনফ্রে সাক্ষাত্কারে এই দম্পতির উল্লেখ করার পরে দাবির বিষয়ে “কিছুটা পরিষ্কার করতে” তিনি আর্কবিশপ জাস্টিন ওয়েলবির অফিসে যোগাযোগ করেছিলেন।