ডুমুরিয়ায় গরিবের সেবায় অত্যাধুনিক স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন

আপডেট: জুন ২০, ২০২১
0

খুলনা ব্যুরোঃ
দুস্থ ও অসহায়দের সেবায় নিয়োজিত আমেরিকা প্রবাসি বিশিষ্ট ফার্মাসিস্ট ড. এসকে বাকারের পৃষ্ঠপোষকতায় ডুমুরিয়া উপজেলার রঘুনাথপুর ফ্রেন্ডস ওয়েল ফেয়ার সেন্টার এন্ড ডায়গনস্টিক সেন্টার অত্যাধুনিক আঙ্গিকে উদ্বোধন করা হয়েছে। সেবার মান আরও উন্নত করতে গতকাল শুক্রবার বিকেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রাক্তন পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ আনুষ্ঠানিকভাবে ৩ তলা বিশিষ্ট সেবা কেন্দ্রটির উদ্বোধন করেন।
ডুমুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. দীন মোহাম্মাদ খোকার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন একেএম আব্দুল মতিন (সিএ)। আরও উপস্থিত ছিলেন; সেবা কেন্দ্রের পরিচালক ডা. হরিদাস মন্ডল, সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক জি এম আমান উল্লাহ, আওয়ামীলীগ নেতা এস এম মেসবাহুল আলম টুটুল, আব্দুর রব আকুঞ্জী, গাজী আব্দুল হক, মাওলানা এফাজ উদ্দিন আকুঞ্জী, ডা. বিপ্লব মন্ডল, প্রধান শিক্ষক শরিফুল ইসলাম, আতাউর রহমান মোড়ল, ইসমাইল হোসেন ফকির, মাস্টার হাফিজুর রহমান, জিল্লুর রহমান আকুঞ্জী প্রমুখ।
বক্তৃতাকালে প্রধান অতিথি বলেন; ফ্রেন্ডস ওয়েল ফেয়ার সেন্টার নামে এমন একটি চিকিৎসা সেবা কেন্দ্র এলাকার গরিব মানুষের জন্য আর্শীবাদ। তবে পরিচালক এত অল্প টাকায় রোগীদের কিভাবে সেবা দেন সেটা বুঝিনা। আমার মনে হয় তিনি কোথাও থেকে টাকা পয়সা পান। অন্যথায় প্রতিষ্ঠানটি চালানো আদৌ সম্ভব হতো না।্
পরিচালক ডা. হরিদাস মন্ডল বলেন; এলাকার অসহায় গরিব মানুষের সেবা কেন্দ্র হিসেবে আমি এটা প্রতিষ্ঠা করেছি। গত ২০ বছর ধরে ন্যূনতম খরচ নিয়ে অথবা বিনা পয়সায় মানুষের সেবা করে আসছি। আশা করছি এখন থেকে এলাকার দরিদ্র মানুষের চিকিৎসা সেবার মান আরও বাড়াতে পারবো।
—মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী