ডুমুরিয়ায় বিদ্যালয়ে শিক্ষার্থীদের মোবাইল ফোন নিষিদ্ধ

আপডেট: জুলাই ৩, ২০২২
0

ডুমুরিয়া (খুলনা) সংবাদদাতা:
সামাজিক অস্থিরতা রোধ ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ রক্ষার স্বার্থে ছাত্র-ছাত্রিদের মোবাইল ফোন নিষিদ্ধকরণের লক্ষ্যে শিক্ষার্থী, শিক্ষক ও ম্যানেজিং কমিটি সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার দুপুরে শাহপুর মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান শিক্ষক মোঃ আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহম্মেদ। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন; বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান খান শাকুর উদ্দিন।
আলোকিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ। অন্যান্যদের মধ্যে আলোচনা করেন; বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শেখর চন্দ্র মন্ডল, বিশিষ্ট সাংবাদিক ও আন্দুলিয়া কাদেরিয়া দাঃ মাদরাসার সহকারী সুপার আনোয়ার হোসেন আকুঞ্জী, সহকারী শিক্ষক মোস্তফা রফিকুল ইসলাম, বিধান চন্দ্র বিশ্বাস, এম এম ফরহাদ হোসেন প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক দিনবন্ধু ঘরামী।
সভায় বক্তারা বলেন; বর্তমানে স্মার্ট ফোনের আসক্তির কারণে মেধা শূন্য হচ্ছে ছাত্র সমাজ। পড়ার টেবিলে পড়তে না বসে তারা রাত জেগে ইন্টারনেট ব্যবহারে মগ্ন। এতে করে মাদকাসক্তির চেয়েও মোবাইল ফোনের আসক্তি ভয়াবহ আকার ধারণ করেছে। শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করতে হবে। অন্যথায় আসক্তি থেকে শিক্ষার্থীরা মুক্তি পাবেনা। বক্তারা আরোও বলেন; অভিভাবকদের মাঝে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। সন্তানদের সময় দিতে হবে এবং বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ গঠনের লক্ষ্যে মোবাইল ফোনের ব্যবহার বন্ধ হবে।