ডেল্টা ভেরিয়েন্টের ঘটনা বাড়লেও ৪ জুলাই স্বাধীনতা দিবস উদযাপন করবে ওয়াশিংটন

আপডেট: জুন ২৯, ২০২১
0

রাষ্ট্রপতি জো বাইডেন এক হাজার ব্যক্তিকে নিয়ে স্বাধীনতা দিবস উদযাপনের পরিকল্পনা করেছেন যার মধ্যে হোয়াইট হাউসের লনে প্রয়োজনীয় কর্মী ও সামরিক পরিবার রয়েছে। এ বছর ওয়াশিংটনের ন্যাশনাল মল ওয়াশিংটন স্মৃতিস্তম্ভের উপর সন্ধ্যায় আতশবাজি প্রদর্শন দেখার জন্য দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

হোয়াইট হাউসের প্রেস সচিব জেন সোসাকি সোমবার করোন ভাইরাস ছড়িয়ে দেওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করার সময় ওয়াশিংটনে ৪জুলাই উদযাপনের পরিকল্পনাকে সমর্থন করার বিষয়ে বাইডেন প্রশাসন আত্মবিশ্বাসী।

আতশবাজি ঐতিহ্যগতভাবে নিকটবর্তী ভার্জিনিয়া এবং মেরিল্যান্ডের কয়েক হাজার স্থানীয় বাসিন্দা এবং দর্শনার্থীদের আকর্ষণ করে। দেশটির রাজধানী ভাইরাস দ্বারা আক্রান্ত হওয়ার পরেও গত ৪ জুলাই প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ন্যাশনাল মলটি চালু করেছিলেন। গড়ের তুলনায় ছোট-ছোট জনতা যে মুখোমুখি হয়েছিল তাদেরকে মুখোশ এবং সামাজিক দূরত্ব পরিধান করার পরামর্শ দেওয়া হয়েছিল।

ওয়াশিংটনে করোনাভাইরাস কেস কমছে, যেখানে ৭০% এরও বেশি বয়স্ক কমপক্ষে একটি ভ্যাকসিন শট পেয়েছেন।
শহরটি মে মাসে সম্পূর্ণরূপে টিকা দেওয়া লোকদের মাস্ক পরা নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে।

তবে মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু অংশে কোভিড -১৯ এবং আরও সংক্রামক ডেল্টা রূপের ঘটনা বেড়ে চলেছে, বিশেষত যেখানে টিকাদানের হার কম ।
রবিবার খাদ্য ও ওষুধ প্রশাসনের প্রাক্তন কমিশনার ডাঃ স্কট গোটলিব দেশটির বিভিন্ন অংশ ভবিষ্যতে ভাইরাসের “খুব ঘন প্রকোপ” দেখতে পাচ্ছিলেন।