ঢাকার দুই মহানগরে বিএনপির পদযাত্রায় অংশ নিতে জড়ো হচ্ছে নেতা-কর্মীরা

আপডেট: মে ২৩, ২০২৩
0

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির পদযাত্রায় অংশ নিতে জড়ো হচ্ছে দলটির নেতাকর্মীরা। মঙ্গলবার আড়াই টায় ধানমন্ডি বাংলাদেশ মেডিক্যাল কলেজের সামনে থেকে এ পদযাত্রা শুরু হওয়ার কথা রয়েছে।

দক্ষিণের পদযাত্রা ধানমন্ডি বাংলাদেশ মেডিক্যাল থেকে শুরু হয়ে সাত মসজিদ রোড, রাইফেল স্কয়ার, ঢাকা সিটি কলেজ, সাইন্স ল্যাব, বাটা সিগন্যাল ও কাঁটাবন মসজিদের সামনে গিয়ে শেষ হবে। এ পদযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

ঢাকা উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রাটি গাবতলীর বাগবাড়ী আইএফআইসি ব্যাংকের সামনে শুরু হবে। এটি সেখান থেকে টেকনিক্যাল ও কল্যাণপুর বাসস্ট্যান্ড হয়ে শ্যামলী শিশুমেলার বাম পাশ দিয়ে জাতীয় অর্থোপেডিক হাসপাতালের সামনে দিয়ে ৬০ ফিট রাস্তা পর্যন্ত যাবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বেলা বাড়ার সাথে সাথে ধানমন্ডি এলাকায় ও এর আশপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে।

রাজধানীর বিভিন্ন ইউনিটির ছোট ছোট মিছিল আসতে থাকে। স্লোগানে-স্লোগানে মুখরিত হয়ে উঠছে জনসমাবেশ কেন্দ্র।

এ কর্মসূচিকে কেন্দ্র করে এ এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশকে সতর্ক অবস্থায় দেখা যাচ্ছে।

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত ও সরকারের অবজ্ঞা, গায়েবী মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানী, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোড শেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এ কর্মসূচি পালন করছে বিএনপি।