ঢাকায় পৌছালেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

আপডেট: মার্চ ৪, ২০২১
0

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে ঢাকায় আসছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইটে তিনি ঢাকায় আসেন। বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

দুপুর সোয়া ১২টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন দুই পররাষ্ট্রমন্ত্রী। বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথেও সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে জয়শঙ্করের।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৬ মার্চ ঢাকা আসবেন। এ সময় তিনি ঢাকা-জলপাইগুড়ি রুটে নতুন একটি যাত্রীবাহী ট্রেন সার্ভিস, বাপু (মহাত্মা গান্ধী)-বঙ্গবন্ধু জাদুঘর এবং বাংলাদেশের রামগড় ও ত্রিপুরার সাবব্রুমকে সংযোগকারী ফেনী নদীর ওপর নির্মিত সেতুর উদ্বোধন করবেন।

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী জানিয়েছেন, নরেন্দ্র মোদির সফরে জ্বালানি, জনগণের মধ্যে সম্পৃক্ততা ও বৃহত্তর রাজনৈতিক অংশীদারিত্বের বিষয়গুলোতে সমঝোতা স্মারক নিয়ে আলোচনা চলছে। সফরের লক্ষ্য হচ্ছে আগামী ৫০ বছরকে সামনে রেখে ভারত-বাংলাদেশ সম্পর্ক মজবুত করা। এর বাইরে ১৯৭১ এর দুই দেশের বন্ধুত্বের চেতনাকে সমুজ্জ্বল রাখতে কয়েকটি প্রকল্প হাতে নেয়া হবে।