ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ : রাজপথে আগুন ব্রাক্ষ্মণবাড়িয়া,মোহাম্মদপুরে নজিরবিহিীন হরতাল

আপডেট: মার্চ ২৮, ২০২১
0

হরতালের সসর্মথনে রাজপথে আগুন জালিয়েছে হেফাজত ইসলাম। পূর্ব ঘোষণা অনুযায়ী ফজরের নামাজের পর থেকে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় হেফাজতের নেতাকর্মীরা। এ সময় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা হরতালের সমর্থনে খণ্ড খণ্ড মিছিল করে।

ব্রাক্ষ্মণবাড়িয়া জেলায় এবং রাজধানীর মোহাম্মদপুরে নজিরবিহিীন হরতাল চলছে।

ফজরের নামাজের পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল, মৌচাক ও সাইনবোর্ড এলাকায় হেফাজতের নেতা-কর্মীদের অবস্থানের কারণে যান চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে শনিবার সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় বিক্ষোভ মিছিলে হেফাজতের নেতা মাওলানা মাহমুদুল ইসলাম হরতাল পালনের জন্য সকলকে লাঠি নিয়ে সড়কে অবস্থান নেওয়ার আহ্বান জানান।

সকাল ৮টার দিকে সিদ্ধিরগঞ্জ থানা হেফাজতে ইসলামের সভাপতি মুফতি বশির উল্লাহ শিমরাইল পয়েন্টে বক্তব্য রাখেন।

এসময় তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আমাদের হরতাল কর্মসূচি পালন করতেছি। আপনারা আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিতে আসবেন না। বাধা দিলে পরিণতি ভয়াবহ হবে। এসময় র‍্যাব ও পুলিশ সদস্যরা তাদেরকে কয়েকদফা মহাসড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলেও ব্যর্থ হন। এ রিপোর্ট লেখা পর্যন্ত হেফাজতে ইসলামের নেতাকর্মীরা মহাসড়কে টায়ার জ্বালিয়ে অবস্থান করছিল।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান জানান, হেফাজত নেতাকর্মীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল পালিত হচ্ছে। এখন পর্যন্ত শান্তিপূর্ণ রয়েছে পরিবেশ। সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে দোকানপাট। শহরের টিএরোডে অবস্থান নিয়েছে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ছাত্ররা। বিভিন্ন পয়েন্টে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।