ঢাকা মহানগর পশ্চিমের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত: নির্বাচিত সরকার উৎখাত করে তালেবানি সরকার আনার ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে হবে: ইনু

আপডেট: জুন ১৯, ২০২২
0

জনজীবনের সংকট দুর করতে হবে, নির্বাচিত সরকার উৎখাত করে অস্বাভাবিক সরকার, তালেবানি সরকার আনার ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে হবে: ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি, বন্যা কবলিত সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনার বানভাসীদের প্রতি সমবেদনা জানিয়ে সিলেট বিভাগ, রংপুর বিভাগ, ময়মনসিংহ বিভাগের বন্যাকবলিত মানুষদের উদ্ধার, আশ্রয়, দেয়ার কার্যক্রম জোদার করার দাবি জানান। তিনি আজ ১৮ জুন ২০২২ শনিবার বিকেল ৫টায়, মিরপুর ১ এর চিড়িয়াখানা রোডের ৮নং ওর্য়াডের নিউটন কমিউনিটি সেন্টারে চিড়িয়াখানা ঢাকা মহানগর পশ্চিমের ত্রি-বার্ষিক সম্মেলনে ভাষন দেন। ভাষনে তিনি বলেন, বিএনপি, সাংবিধানিক ধারা বানচালের চক্রান্তে লিপ্ত। সরকারের ঘরের ভিতর দুর্নীতিবাজ-দলবাজদের উৎপাত।

এ ঘরকাটা ইদুর মানুষের শত্রু। এ রকম পরিস্থিতিতে আগামী জাতীয় নির্বাচন নিয়ে শুরু হয়েছে বিএনপি-জামাতের নির্বাচিত সরকারকে ভোটের আগে উৎখাতের ষড়যন্ত্র। তাই জরুরি ভিত্তিতে দেশবাসীকে যথাসময়ে ভোট করা, সাংবিধানিক ধারা রক্ষা করা এবং একই সময় জনজীবনের জ্বালা দ্রব্যমূল্যের উধর্বগতির সমাধান করতে বাজার সিন্ডিকেটকেও দমন করতে হবে। তিনি বলেন, জাসদ মনে করে ভোটের আগে শেখ হাসিনার সরকার উৎখাতের চক্রান্তও রুখতে হবে এবং বাজার সিন্ডিকেটের ডাকাতিও শক্ত হাতে মোকাবেলা করে দমন করতে হবে।

মনে রাখতে হবে, ভোটের আগেই সরকার উৎখাতের চক্রান্ত দেশে সাংবিধানিক ধারা বানচাল করে দিবে এবং দেশে অস্বাভাবিক সরকার বা রাজাকার-জঙ্গী-জামাত সমর্থিত তালেবানী সরকার আসার মহাহুমকির দিকে ঠেলে দিবে। এ চক্রান্ত কার্যত: খাল কেটেদুই কুমির আনার চক্রান্ত। তিনি বলেন, তাই জনজীবনের সংকট দুর করতে হবে, নির্বাচিত সরকার উৎখাত করে অস্বাভাবিক সরকার বা তালেবানী সরকার প্রতিষ্ঠার চক্রান্তও ঠেকাতে হবে।

ঢাকা মহানগর পশ্চিমের সিনিয়র সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে এবং যুগম সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুলের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক ও জাসদ সহ-সভাপতি মীর হোসাইন আখতার,¡ ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, মোঃ মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, জাসদের সাংগঠনিক সম্পাদক ও ঢাকামহানগ পশ্চিমের সাধারণ সম্পাদক নুরুন্নবীর, সামসুল ইসলাম সুমন, রফিকুল ইসলাম রাজা, ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের মহিলা কাউন্সিলর শিখা চক্রবর্তী প্রমূখ।