ঢাকেশ্বরী মন্দিরে বিএনপি মহাসচিব : ‘‘ আমরা সবসময় আপনাদের সাথে আছি এবং থাকবো”

আপডেট: অক্টোবর ১৫, ২০২১
0

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় অনুষ্ঠান শারদীয়া দুর্গাপূজা উতসবের মহানবমীর দিন সন্ধ্যায় ঢাকেশ্বরীসহ তিনটি পূজামন্ডপে গিয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শুভেচ্ছা জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিকালে প্রথমে কেরানীগঞ্জে কোন্ডা ইউনিয়নের মির্জাপুর গ্রামে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসা ‘বায় বাড়ি’ পূজামন্ডপে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিএনপি মহাসচিব মন্ডপ প্রাঙ্গনে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সাথে কুশল বিনিময় করেন এবং তাদেরকে দলের পক্ষ থেকে শারদীয়া দুর্হাপূজার শুভেচ্ছা জানান।

এরপর সন্ধ্যায় ঢাকেশ্বরী মন্দিরে দুর্গাপূজামন্ডপ পরিদর্শন করেন বিএনপি মহাসচিব।

হিন্দু সম্প্রদায়ের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ‘‘ বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা হাজার বছর ধরে অত্যন্ত শান্তিপূর্ণভাবে বাস করি। আমরা আজকে এখানে আপনাদেরকে আমাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আপনাদের শুভেচ্ছা জানাতে এসেছি।”

‘‘ আমরা সবসময় আপনাদের সাথে আছি এবং থাকবো।”

কুমিল্লাসহ বিভিন্ন স্থানের ঘটনার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘‘ আমরা বিশ্বাস করি, বাংলাদেশে এই সাম্প্রদায়িক সম্প্রীতি এটা হাজার বছর ধরে চলে আসছে। আমরা হিন্দু-বৌদ্ধ-মুসলাম-খৃষ্টানসহ সকল ধর্মাবলম্বীরা এক সাথে বসবাস করছি। আমরা এদেশে কখনো সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেইনি। এটা আমরা বড় গলায় বলতে পারি।”

‘‘ কয়েকটি ঘটনা ঘটেছে। এইসব যারা ঘটিয়ে্ছে তারা চায় এদেশের অশান্তি সৃষ্টি করতে, যারা চায় যে এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে সেই দুবৃর্ত্তরা এটা ঘটিয়েছে। আমরা এই সব ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং একই অবিলম্বে প্রকৃত অপরাধী যারা তাদেরকে গ্রেপ্তার করে আইনি ব্যবস্থায় নেয়া হবে।”

এই সময়ে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, মহানগর দক্ষিনের সভাপতি আবদুস সালাম, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান কল্যাণ ফ্রন্টের গৌতম চক্রবর্তী, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এরপর রাতে বিএনপি মহাসচিব বনানী পূজামন্ডপও পরিদর্শন করেন।