ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩
0

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের দুই কর্মীর ওপর ছাত্রলীগ কর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ উঠেছে। তবে হামলার অভিযোগটি অস্বীকার করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) চত্ত্বরে ছাত্রদলের উপর হামলার ঘটনা ঘটে। হামলার শিকার হওয়া ওই দুই ছাত্রদল কর্মী মাহমুদুল হাসান ঢাবির ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী এবং ও জুবায়ের আলী ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। তাঁরা উভয়ই বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দিন হলের ছাত্রদল কর্মী।

হামলাটি ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের নির্দেশে এ হামলা হয়েছে বলে অভিযোগ তুলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।

তিনি বলেন, ‘টিএসসিতে আকস্মিক হামলা চালিয়ে আমাদের দুই কর্মীকে গুরুতর আহত করেছে ছাত্রলীগ। পরে আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। ছাত্রলীগের এই হামলা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

এদিকে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত হামলার বিষয়টি অস্বীকার করে বলেন, ‘ছাত্রলীগ এ হামলার সঙ্গে জড়িত নয়। ছাত্রলীগ এ ধরনের রাজনীতি করে না। আদৌ এ হামলার ঘটনা ঘটেছে কি না সেটা নিয়ে আমার সন্দেহ রয়েছে। কারণ, তারা অনেক বানোয়াট কথাবার্তা বলে থাকে।’