ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবের মুক্তি দাবি আহমেদ আলী মুকিবের

আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২১
0

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিবকে আটকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে আহমেদ আলী মুকিব অবিলম্বে রাকিবের রিমান্ড বাতিল করে তার নি:শর্ত মুক্তি দাবি করেন।

বিবৃতিতে মুকিব বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই বিএনপির নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালিয়ে আসছে।তারই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক মেধাবী ছাত্রনেতা রাকিবুল ইসলাম রাকিবকে আটক করা হয়েছে।বিনা ওয়ারেন্টে রাকিবকে আটক ও পরবর্তীতে রিমান্ড নেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।মুকিব বলেন,‘গ্রেফতার, হামলা ও মামলা দিয়ে গণতন্ত্র উদ্ধারের সৈনিকদের কেউ কোনোদিন থামিয়ে রাখতে পারেনি, বর্তমান সরকারও পারবে না। এই অবৈধ সরকার এখন স্বৈরশাসকের মতো আচরণের শেষ সীমায় এসে পৌঁছেছে। তারা নিজেদের প্রভু ভাবছে, আর দেশের জনগণকে ভৃত্য।যেহেতু তারা ভোটের মাধ্যমে ক্ষমতায় আসেনি তাই জনগণের ওপর তাদের স্বৈরাচারী আচরণ দিন দিন প্রকট হচ্ছে। দেশের মানুষ কোনো দিন স্বৈরশাসন মেনে নেয়নি।আর ভবিষ্যতেও মেনে নেবে না। তাই অবিলম্বে দেশবাসী বাংলাদেশের বুকে পাথরের মতো চেপে বসা অবৈধ সরকারের পতন ঘটানো হবে।

মুকিব বলেন, অবিলম্বে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবকে নি:শর্ত মুক্তি দিতে হবে।

উল্লেখ্য যে, গত বুধবার রাত পৌনে দশটার দিকে রাকিবকে রাজধানীর কাটাবন এলাকা থেকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা