ঢাবি প্রফেসর ড.তাজমেরী এস এ ইসলামকে গ্রেফতারে আফরোজা আব্বাসের প্রতিবাদ

আপডেট: জানুয়ারি ১৫, ২০২২
0

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপিকা তাজমেরী ইসলামকে তাঁর বাসা থেকে মিথ্যা মামলায় গ্রেফতার করার পর গতকাল আদালত কর্তৃক তাঁকে কারাগারে নিক্ষেপের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “সরকার বিএনপি’র নারী নেত্রীদের ওপর নিরবচ্ছিন্নভাবে বেপরোয়া গতিতে জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে। প্রতিনিয়ত নারীদের সম্ভ্রমহানি ও মানমর্যাদা ধুলোয় মিশিয়ে দেয়া হচ্ছে। আওয়ামী লীগ সরকার ফ্যাসিবাদী কায়দায় বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতারের ধারাবাহিকতায় বিশ^বিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক অধ্যাপিকা তাজমেরী ইসলামকে বানোয়াট মামলায় গ্রেফতার ও আদালতকে দিয়ে জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে।

তাজমেরী ইসলামের অপরাধ হলো তিনি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শে বিশ্বাস করেন। আইন-আদালত এখন শাসকগোষ্ঠীর মুখাপেক্ষী। দেশে এখন এক ভয়ংকর নৈরাজ্যকর অবস্থা বিরাজমান। এই নৈরাজ্যকর অবস্থা থেকে পরিত্রাণ পেতে সকলের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।

আমরা অবিলম্বে অধ্যাপিকা তাজমেরী ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তাঁর নি:শর্ত মু্িক্তর জোর দাবি জানাচ্ছি।”