তাইওয়ানের ভয়াবহ রেল ট্র্যাজেডিতে ৩৬ জন নিহত

আপডেট: এপ্রিল ২, ২০২১
0

তাইওয়ানে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ৩৬ জন নিহত হয়েছেন। শুক্রবার তাইওয়ানের ট্রেনটি একটি সুড়ঙ্গে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হওয়ার পরে কমপক্ষে ৩৬ জন নিহত এবং প্রায় ৭০ জন ধ্বংসাবশেষে আটকা পড়েছেন– খবর বার্তা সংস্থা রয়টার্সে।

কমপক্ষে চার দশকে এই এতো বড় দুর্ঘটনাটি ঘটেছে দেশটিতে , যা প্রায় ৪০ জনেরও বেশি যাত্রীকে আহত করেছে ।

দীর্ঘ সাপ্তাহিকের শুরুতে বহু পর্যটক এবং লোকজন বাসায় করে তাইপেই থেকে তাইটং যাওয়ার ট্রেনটি পূর্বের তাইওয়ানের হুয়ালিয়ানের উত্তরে রেলপথে নেমেছিল বলে দমকল বিভাগ জানিয়েছে।

China state-affiliated media–pic

দুর্ঘটনার দৃশ্যের চিত্রগুলি দেখা যাচ্ছে যে টানেলের ভিতরে থাকা গাড়িগুলি প্রভাব থেকে পৃথক হয়ে পড়েছিল, অন্যরা ক্রমলড হয়ে যাত্রীদের কাছে পৌঁছানোর পথে উদ্ধারকারীদের বাধা দেয়।

দমকল বিভাগ জানিয়েছে, ট্রেনটি প্রায় ৩৫০ জন লোককে বহন করছিল। তাইওয়ানের গণমাধ্যম জানিয়েছে যে ট্রেনটি এতটাই পূর্ণ ছিল যে অনেক লোক দাঁড়িয়ে ছিল এবং যখন এটি বিধ্বস্ত হয়েছিল তখন তাদের ফেলে দেওয়া হয়েছিল।

৪০ জনেরও বেশি মানুষ ইতোমধ্যে হাসপাতালে নেওয়া হয়েছে এবং আহত অন্যান্যরা হাসপাতালে নেওয়ার প্রক্রিয়াধীন রয়েছে, প্রায় ৩০০জন ট্রেনের গাড়িতে আটকা পড়েছে বলে জানা গেছে।

ট্রেনের প্রথম চারটি গাড়ি থেকে ৮০ থেকে ১০০ জনের লোককে সরিয়ে নেওয়া হয়েছে, পাঁচ থেকে আটজন করে গাড়িতে “বিকৃত” অবস্থায় পাওয়া গেছে এবং এসব বগিতে প্রবেশাধিকার পাওয়া শক্ত বলে মন্তব্য করা হয়েছে।