তাকওয়া অর্জনের মাধ্যমে দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা সম্ভব : ডাঃ ইরান

আপডেট: এপ্রিল ৩০, ২০২১
0

বদর দিবসের চেতনায় মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বদর যুদ্ধের চেতনা মানেই ইসলামকে বিজয়ী করার চেতনা। সিয়াম সাধনার এই মাসে দুর্নীতি, দুঃশাসন, প্রতিহিংসা ও নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে লড়াই সংগ্রামের জন্য মুসলিম সম্প্রদায়কে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। মাহে রমজানের পবিত্রতা, আত্মশুদ্ধি ও প্রকৃত উদ্দেশ্য সাধনে সবাইকে এগিয়ে আসতে হবে। সংযম ও সাধনার মাধ্যমে জীবনের সর্বস্তরে রমজানের শিক্ষা বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন , মাহে রমযান রহমত, বরকত, মাগফিরাত এবং নাজাতের মাস। এ মাস কুরআন নাজিলের মাস। মাহে রমযানের চেতনায় তাকওয়া অর্জন করার মাধ্যমে দুর্নীতিমুক্ত সমাজ গঠনে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আজ খোদাদ্রোহী, নাস্তিক্যবাদী অপশক্তি দেশ ও ইসলামের বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র ও চক্রান্তে লিপ্ত। তাদের মোকাবেলায় ছাত্রসমাজকে রমযানের ত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হয়ে গনতন্ত্র ভোটাধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ সংগ্রাম জোরদার করতে হবে।

তিনি আজ (শুক্রবার) দলীয় কার্যালয়ে ঐতিহাসিক বদর দিবসে বাংলাদেশ ছাত্রমিশন আযোজিত ‘দুর্নীতিমুক্ত সমাজ গঠনে মাহে রমজানের শিক্ষা’ শীর্ষক আলোচনা ও ইফতারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শরিফুল ইসলামের পরিচালনায় সভায় বক্তাব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, ইসলামী ছাত্রশিবিরের সাহিত্য সম্পাদক মঞ্জুরুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলনের আর্ন্তজাতিক সম্পাদক নুরুল বাশার আজিজী, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতা মাহবুবুর রহমান, যুবমিশনের আহবায়ক মোঃ ইমরুল কায়েস, সাধারন সম্পাদক মোঃ শওকত হোসেন চৌধুরী, ছাত্রমিশন প্রচার সম্পাদক হাফিজুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি