তারেক রহমানের নেতৃত্বে শেখ হাসিনার পতন হবে – মোহাম্মদ শাহজাহান

আপডেট: মার্চ ১৩, ২০২৩
0


আজাদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার :

বিএনপির ভাইস চেয়ারম্যান আলহাজ্জ মোহাম্মদ শাহজাহান বলেছেন, যাদের ঈমান আছে আল্লাহ তাদেরকে শক্তি দেয়। শেখ হাসিনা অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য যতই ষড়যন্ত্র করুক তিনি ক্ষমতায় টিকতে পারবেনা। তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন, সে আন্দোলনের মধ্যে হাসিনার পতন হবে। দেশে স্বাধীনতা যুদ্ধে ডাক দেওয়ার কথা ছিল শেখ মুজিবুর রহমানের। কিন্তু পাকিস্তানি হানাদারদের কাছে তিনি স্যারেন্ডার করলেন। দেশে স্বাধীনতার ডাক দেওয়ার কেউ ছিলনা। ঊনার নেতারা চশমা নিয়ে গেলেন। সেদিন কি দেশ বসেছিল? সে সময়ে মেজর জেনারেল জিয়াউর রহমানের ডাকে সাড়া দিয়ে এদেশের আপামর জনতা দেশকে স্বাধীন করেছেন।

শনিবার দুপুর ১১টার দিকে নোয়াখালী চীফ জুডিসিয়াল কোর্টের সামনে আয়োজিত মানববন্ধনে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সারা দেশের ন্যায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে, বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্ত, সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ গণতন্ত্র পুনুরুদ্ধারে ১০ দফা দাবিতে জেলা বিএনপিও সহযোগী সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

মোহাম্মদ শাহজাহান আরও বলেন, বিএনপি মুক্তিযোদ্ধাদের দল। বিএনপি ভুয়া সার্টিফিকেটধারী মুক্তিদ্ধোদের দল নয়। মুক্তি নেয়,সংগ্রাম নেই, শুধু ইন্ডিয়া থেকে ঘুরে এসে (শ্বশুর বাড়ি) বলবে যে আমি মুক্তিযোদ্ধা হয়ে গেলাম। বিএনপি সেই মুক্তিযোদ্ধাদের দল নয়। যার কারণে আমরা মুক্তিযোদ্ধারা বিএনপিকে ভালোবাসি, দেশকে ভালোবাসি, দেশের মানুষকে ভালোবাসি। মানুষের কথা চিন্তা করে আমাদেরকে রাজনীতি করতে হয়।

বিএনপির এ কেন্দ্রীয় নেতা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, সময় খুব সংকীর্ণ। এ অল্প সময়ের মধ্যে সিন্ধান্ত নিতে হবে কি করতে হবে। আর যদি সরকার সিন্ধান্ত নিতে প্রতারণা করে তাহলে আমরা বসে থাকবনা। তাহলে আন্দোলন সংগ্রাম আর লড়াই করে সরকারকে হটানো হবে। বিএনপি আন্দোলন ,সংগ্রাম ও লড়াইয়ের দল।

শাহজাহান দলীয় নেতাকর্মিদের উদ্দেশ্যে বলেন, আজকে দোকানে চায়ের আড্ডায় অনেকে অনেক কথা বলতে পারেন। মনে রাখবেন ঘোষণা হয়ে গেছে। বাবা প্রেসিডেন্ট মা প্রধানমন্ত্রী পৃথিবীতে এমন কোনো ইতিহাস আছে। আগামীতে ছেলেও প্রধানমন্ত্রী হবে। এ সময় তিনি, রোজার মাসে ইফতার ও সেহরির সময় সরকারের হটানোর জন্য দোয়া করতে নেতাকর্মিদের প্রতি আহ্বান জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী ও নোয়াখালী ৫ আসনের সাবেক সংসদ সদস্য হাসনা জসীম উদদীন মওদুদ, জেলা বিএনপির সহ সভাপতি ও নোয়াখালী বারের সভাপতি এডভোকেট এবিএম জাকারিয়া, গিয়াস উদ্দিন সেলিম, সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম কিরন, দপ্তর সম্পাদক ওমর ফারুক ট্রপি, সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যাহ বাহার হিরণ, নোয়াখালী পৌর বিএনপির সভাপতি আবু নাসের, হাতিয়া উপজেলা বিএনপি সভাপতি ফজলুল হক খোকন, বেগমগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি কামাক্ষা চন্দ্র দাস, সোনাইমুড়ী পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোতাহের হোসেন মানিক, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, জেলা তাঁতি দলের আহ্বায়ক ইকবাল করিম সোহেল, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি সাবের আহমেদ, জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু প্রমূখ।