তারেক রহমানের বিরুদ্ধে মামলার নিন্দা ও প্রতিবাদ স্বেচ্ছাসেবক দলের

আপডেট: মার্চ ২৩, ২০২১
0

প্রেস বিজ্ঞপ্তি:
সুনামগঞ্জে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অসত্য, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

আজ এক বিবৃতিতে তারা বলেন, “গণতন্ত্রকে কবরস্থ করার পর দেশকে একদলীয় দু:শাসনের চরম অন্ধকারে নিপতিত করার লক্ষ্যে বর্তমান গণধিকৃত সরকার জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার নিরবচ্ছিন্ন অংশ হিসেবে এখন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে দেশব্যাপী সরকারের পোষ্য মামলাবাজদের দিয়ে লাগামহীন মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের খেলা শুরু করেছে। শেখ হাসিনার দু:শাসনের ভয়াবহতা ক্রমশ:ই যেন বিপজ্জনক রুপ ধারণ করছে। বর্তমান ভোটারবিহীন কলঙ্কিত সরকার আইন-কানুনের ধার ধারে না বলেই তারা চরম সীমালঙ্ঘন করে যাচ্ছে। গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করছে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করে।

গণতন্ত্রের বিধি-বিধান ও নিয়ম-নীতি তোয়াক্কা করে না বলেই গায়ের জোরে দেশের আইন আদালতকে কব্জায় নিয়ে প্রধানমন্ত্রীর চরম রাজনৈতিক আক্রমণের শিকার হচ্ছেন জনাব তারেক রহমান। সেটিরই ধারাবাহিকতায় গতকাল সুনামগঞ্জে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করা হয়েছে। আওয়ামী নিষ্ঠুর ফ্যাসিবাদী সরকার কর্তৃক গণতন্ত্র এখন নিরুদ্দেশ বলেই তাদের মধ্যে মানবিকতা, বিবেক ও মায়া মমতার চিহ্ন ক্রমাগতভাবে মুছে যাচ্ছে। আর এই কারনেই রাষ্ট্র ও সমাজে বিরাজমান রয়েছে চরম অস্থিরতা ও নৈরাজ্যকর পরিবেশ। সরকারের আক্রোশের ভয়ে দেশের স্বাধীন বিচারিক ব্যবস্থা আজ বিলীন হয়ে গেছে। মূলত: প্রধানমন্ত্রীর কর্তৃত্ব নিরঙ্কুশ করার জন্যই বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানকে টার্গেট করা হয়েছে।

আমরা সরকারের প্রতি আহবান জানাই-জুলুমের পথ থেকে সরে আসুন, অন্যথায় যুগে যুগে সকল স্বৈরাচারের যেভাবে পতন হয়েছে, আপনাদেরও সেভাবেই পতন হবে। জিয়া পরিবার তথা জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করা কখনোই সম্ভব নয়। শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল জাতীয়তাবাদী শক্তি এবং জনগণকে সাথে নিয়ে বর্তমান সরকারের জুলুম ও ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে গতকাল সুনামগঞ্জে মিথ্যা ও উদ্ভট মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি করছি।”