তারেক রহমানের বিরুদ্ধে মামলা : প্রতিবাদে যুবদলের দেশব্যাপী বিক্ষোভ ( চিত্রসহ )

আপডেট: মার্চ ২৬, ২০২১
0

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জণনেতা দেশনায়ক তারেক রহমান এর বিরুদ্ধে আওয়ামীলীগ কর্তৃক সুনামগঞ্জ আদালতে কুখ্যাত তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের প্রতিবাদে এবং রহমান এর বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক যত মামলা দায়ের করা হয়েছে তা প্রত্যাহরের দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্র ঘোষিত দেশের জেলা, মহানগর শাখায় বিভিন্ন রকম পুলিশী হয়রানী উপেক্ষা করে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

দেশের জেলা ও মহানগর থেকে যুবদলের দপ্তর সম্পাদকদের পাঠানো কর্মসূচির তথ্য ও চিত্রানুযায়ী প্রতিবেদন তৈলী করা হল।

নারায়ণগঞ্জ জেলা ঃ যুবদল সভাপতি শহিদুল ইসলাম টিটু এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের নেতৃত্বে সকালে নারায়নগঞ্জ শহরে যুবদলের বিপুল সংখ্যক নেতা কর্মী বিক্ষোভ মিছিল বেড় করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

বরিশাল উত্তর জেলা ঃ সদ্য ঘোষিত বরিশাল উত্তর জেলা যুবদল আহবায়ক সালাউদ্দিন পিপলু ও সদস্য সচিব গোলাম মোর্শেদ মাসুদের নেতৃত্বে তারেক রহমান এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবির মধ্য দিয়ে তাদের প্রথম কর্মসূচি পালন করে। বিভাগীয় শহরের সদর রোডে, এর পর তারা মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে, মিছিলে জেলার বিভিন্ন উপজেলা ও পৌর যুবদলের নেতৃবৃন্দ অংশ নেন।

বরিশাল মহানগরঃ মহানগর যুবদল সিনিয়র সহসভাপতি কামরুল হাসান রতন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জাহানের নেতৃত্বে বিভাগীয় শহরে মিছিল করে মহানগর যুবদল।

বরিশাল দক্ষিণ জেলা ঃ যুবদল ভারপ্রাপ্ত সভাপতি মাওলা রাব্বী শামীম ও সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক এড.এইচ এম তসলিম উদ্দিন এর নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে মিছিল বেড় হলে বিপুল সংখ্যক পুলিশ মিছিলে ব্যারিকেড দেয় এবং নেতাকর্মীদের উপর শক্তি প্রয়োগ করে।


পটুয়াখালী জেলা ঃ পটুয়াখালী জেলা যুবদল সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম লিটন ও জেলা যুবদল সাধারণ সম্পাদক তৌফিক আলী খান কবির এর নেতৃত্বে শহরে আলাদা ভাবে দুইটি মিছিল বেড় হয়।

বরগুরা জেলা ঃ জেলা যুবদল সভাপতি জাহিদ মোল্লার নেতৃত্বে বরগুনায় মিছিল সমাবেশ করেছে জেলা যুবদল। এখানেও বিক্ষোভ কারীদের উপর পুলিশ চড়াও হয় এবং মিছিলে বাধা প্রদান কর্।ে

ভোলা জেলাঃ জেলা যুবদল সভাপতি জামাল উদ্দিন লিটন ও সাধারণ সম্পাদক সেলিমের নেতৃত্বে মিছিল সমাবেশ করেছে জেলা যুবদল।এছাড়া সাবেক সিনিয়র সহসভাপতি কায়েদ খানের নেতৃত্বে একটি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

পিরোজপুর জেলা ঃ জেলা যুবদল সভাপতি মিজানুর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদ এর নেতৃত্বে তারেক রহমান এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মিছিল বেড় হলে বিপুল সংখ্যক পুলিশ তাদের কে জেলা বিএনপি অফিসে অবরুদ্ধ করে রাখে।

কুমিল্লা মহানগর ও দক্ষিণ জেলা ঃ জেলা সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আশিকুর রহমান ওয়াসিম মহানগর যুবদল সভাপতি উদবাতুল বারী আবু , সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপু , সিনিয়র সহসভাপতি মঞ্জুরুল আলম রুবেল ও দক্ষিণ জেলা সিনিয়র সহসভাপতি ফেরদৌস পাটোয়ারীর নেতৃত্বে কুমিল্লা শহরে বরাবরের মত বিশাল দুইটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দক্ষিণ জেলা ও মহানগর যুবদল।

ফেনী জেলাঃ জেলা যুবদল নেতৃবৃন্দ জণনেতা দেশনায়ক তারেক রহমান এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে শহরের প্রধান সড়কে বিক্ষোভ প্রদর্শন করেন।


টাংগাইল জেলাঃ জেলা যুবদল আহবায়ক আশরাফ পাহেলী ও সিনিয়র যুগ্ম আহবায়ক খন্দকার রাশেদুল আলম এর নেতৃত্বে টাংগাইল শহরে বিক্ষোভ মিছিল করে জেলা যুবদল এখানে জেলার বিভিন্ন ইউনিট থেকে নেতাকর্মীরা অংশ নেয়।

পাবনা জেলা যুবদলঃ যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু ও সাধারণ সম্পাদক হিমেল রানার নেতৃত্বে তারেক রহমান এর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহরের দাবিতে মিছিল হয়েছে।

সিরাজগঞ্জ জেলা ঃ জেলা যুবদল সভাপতি বাবু ও সাধারণ সম্পাদক মুরাদের নেতৃত্বে সিরাজগঞ্জ শহরে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জেলা যুবদল । বিক্ষোভ শেষে সমাবেশে বক্তারা তারেক রহমান এর বিরুদ্ধে যত মামলা দায়ের করা হয়েছে তা বাতিল এবং অবিলম্বে বাংলাদেশের মানুষের কন্ঠরোধ করার জন্য যে ডিজিটাল নিরাপত্তা আইন প্রনায়ন করা হয়েছে তা বাতিলের দাবি জানান।

লালমনিরহাট জেলা ঃ জেলা যুবদল সাধারণ সম্পাদক বাবুর নেতৃত্বে তারেক রহমান এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মছিল করে।

পঞ্চগড় জেলা ঃ জেলা যুবদল আহবায়ক ফেরদৌস ওয়াহিদ রাসেল ও সদস্য সচিব নুরুজ্জামান বাবুর নেতৃত্বে পঞ্চগড়ে মিছিল সমাবেশ করে পঞ্চগড় জেলা যুবদল।

রাজবাড়ী জেলা যুবদলঃ নবগঠিত রাজবাড়ী জেলা যুবদল আহবায়ক বকুল ও সদস্য সচিব আমিনুর রহমান ঝন্টুর নেতৃত্বে তারেক রহমান এর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহরের দাবিতে মিছিল সমাবেশ করে জেলা যুবদল।

নারায়ণগঞ্জ মহানগর ঃ মহানগর যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান এর নেতৃত্বে নারায়নগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল করে মহানগর যুবদল।

ব্রাক্ষণবাড়িয়া জেলাঃ জেলা সভাপতি শামীম মোল্লা ও সাধারণ সম্পাদক ইয়াসিন এর নেতৃত্বে জেলা শহরে বিক্ষোভ মিছিল করে জেলা যুবদল।

মৌলভীবাজার জেলাঃ জেলা যুবদল সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জল ও সাধারণ সম্পাদক এম এ মুহিতের নেতৃত্বে মিছিল সমাবেশ হয়েছে মৌলভীবাজার জেলা শহরে।

রংপুর জেলা ও মহানগর ঃ জেলা যুবদল সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাধারণ সম্পাদক নাজমুল আলম নাজু , মহানগর সভপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মাহফুজ উন নবী ডন ও জেলা সাধারণ সম্পাদক সামছুল হক ঝন্টু ও লিটন পারভেজ এর নেতৃত্বে বিভাগীয় শহর রংপুরের গ্রান্ড হোটেল মোড় থেকে দুইটি মিছিল সমাবেশ করে জেলা ও মহানগর যুবদল।

নরসিংদী জেলা ঃ জেলা যুবদল সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মহসিন হোসেন বিদ্যুৎ , সাধারণ সম্পাদক হাসানের নেতৃত্বে একটি ও সিনিয়র সহসভাপতি শাহান শাহ সানু , সাংগঠনিক সম্পাদক মোকাররম ভ’ইয়া ও দিদার হোসেন ভ’ইয়া এর নেতৃত্বে আর একটি মিছিল সমাবেশ হয়েছে নরসিংদীতে।

গাজীপুর জেলা ও মহানগর ঃ জেলা যুবদল সভাপতি মনির হোসেন ও সাধারণ সম্পাদক মাসুদ রানা, মহানগর সভাপতি প্রভাষক বসির আহম্মদ ও সাধারণ সম্পাদক জসিম ভাট এর নেতৃত্বে গাজীপুর শহর ও টংগীতে মিছিল সমাবেশ করে জেলা এবং মহানগর যুবদল।

মাগুড়া জেলা ঃ জেলা যুবদল সভাপতি এড. ওয়াসিকুর রহমান কল্লোল ও সাধারণ সম্পাদক ফিরাজ আহমেদ এর নেতৃত্বে মাগুড়ায় মিছিল সমাবেশ করে জেলা যুবদল।

ময়মনসিংগ মহানগর ঃ যুবদল সভাপতি মোজাম্মেল হক টুটু ও সাধারণ সম্পাদক জুবায়েদ শাকিল এর নেতৃত্বে দুইটি আলাদা মিছিল সমাবেশ করে মহানগর যুবদল।

ময়মনসিংহ দক্ষিণঃ জেলা যুবদল সভাপতি ও কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন ও সাধারণ সম্পাদক এড. দিদারুল ইসলাম রাজু এর নেতৃত্বে ময়মনসিংগ দক্ষিণ জেলা যুবদল তারেক রহমান এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল সমাবেশ করে।

জয়পুরহাট জেলাঃ পুলিশি হামলায় জয়পুর হাটে জেলা যুবদলের মিছিল পন্ড হয়ে যায়।

কক্সবাজার জেলা ঃ জেলা সভাপতি এড. সৈয়দ আহম্মেদ উজ্জল ও সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসান এর নেতৃত্বে কক্সবাজার শহরে মিছিল সমাবেশ করে জেলা যুবদল।

সিলেট জেলা ও মহানগর ঃ মহানগর আহবায়ক নজিবুর রহমান নজিব, সদস্য সচিব শাহ নেওয়াজ বখত তারেক ও জেলা সদস্য সচিব মকসুদ আহমেদের নেতৃত্বে সিলেট জেলা ও মহানগর যুবদল শহরে মিছিল ও সমাবেশ করেছে।

কিশোরগঞ্জ জেলা ঃ জেলা সাধারণ সম্পাদক আব্দুল্লা আল মামুন সুমনের নেতৃত্বে শহরে মিছিল সমাবেশ করে জেলঅ যুবদল

বায়েজিদ হোসেন পলাশ ও গোল্ডেন এর নেতৃত্বে নওগাঁয় মিছিল সমাবেশ করেছে জেলা যুবদল।


এছাড়া ঝালকাঠী, শেরপুর, নেত্রকোনা, রাংগামাটি,নোয়খালী, লক্ষীপুর, মাদারীপুর ও শরীয়তপুর সহ দেশের সকল জেলা ও মহানগর সদরে তারেক রহমান এর বিরুদ্ধে দায়ের কৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল সমাবেশ হয়েছে।