ত্বহা আদনান ও তার সঙ্গীদের নিখোঁজের ব্যাপারে বিএনপির উদ্বেগ; সন্ধান দাবি

আপডেট: জুন ১৭, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক:
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এক বিবৃতিতে রহস্যজনকভাবে নিখোঁজ বিশিষ্ট ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এবং তাঁর তিন সঙ্গীর সন্ধান দাবী করেছেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বিগত ১০ জুন ২০২১, রংপুর থেকে ঢাকা আসার পথে আবু ত্ব-হা মোহাম্মদ আদনান, তাঁর সাথে থাকা আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়ীচালক আমির উদ্দিন ফয়েজ নিখোঁজ হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, নিখোঁজ হবার ৬ দিন অতিক্রান্ত হলেও এখন পর্যন্ত তাঁদের খোঁজ বা অবস্থান জানাতে পারে নাই সরকার। এ বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপও নেই।

জনাব আদনানের স্ত্রী-পরিবারসহ অন্যান্যরা প্রধানমন্ত্রীর দফতর, থানা-পুলিশ, র্যা বসহ বিভিন্ন দফতরে ঘুরলেও তাদের জিডি পর্যন্ত গ্রহণ করা হয় নাই বা কোন পদক্ষেপ নেয়া হয় নাই, যা খুবই দুঃখ- উদ্বেগ ও রহস্যজনক। বিগত ১২ বছরে বর্তমান সরকারের আমলে ভিন্নমতাবলম্বী বিরোধী রাজনৈতিক নেতাকর্মী, মানবাধিকার কর্মী, সাংবাদিক, লেখক, ব্লগার, ব্যবসায়ী, মুক্ত চিন্তার মানুষ, আলেম-ওলামাসহ বিভিন্ন শ্রেণী-পেশার অসংখ্য মানুষের গুম হবার প্রেক্ষাপটে বিশিষ্ট ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এবং তাঁর তিন সঙ্গীর নিখোঁজ হওয়ায় জনমনে আতঙ্ক বৃদ্ধি পেয়েছে এবং তাঁরাও গুমের শিকার হলেন – কী- না সেই প্রশ্নের সৃষ্টি হয়েছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকারের আমলে মানুষের জান-মালের কোনো নিরাপত্তা নাই। স্বাভাবিক মৃত্যুর কিংবা নিরাপদ জীবন যাপন ও স্বাধীনভাবে চলাফেরার নিরাপত্তা ও নিশ্চয়তা নাই। সব কিছুতেই অনিশ্চয়তা ও নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে।

বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে নিখোঁজ আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ তাঁর সহযাত্রীদের সন্ধান ও অবস্থান জানাতে সরকারের প্রতি জোর দাবী জানান। একইসাথে তিনি গণতন্ত্রকামী দল, মানবাধিকার ও পেশাজীবী সংগঠনসহ সকল নাগরিককে তাদের সন্ধান ও অবস্থান জানানোর দাবীতে এবং গুমের সংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার হওয়ারও আহবান জানান।