দেশের গণতন্ত্র কোথায়, আলী আজমের ডান্ডাবেড়িই তার প্রমাণ : গয়েশ্বর

আপডেট: ডিসেম্বর ২৩, ২০২২
0

স্টার্ফ রিপোর্টার, গাজীপুর:

দেশের গণতন্ত্র আজ কোথায় দাঁড়িয়েছে, তা প্রমাণের জন্য কালিয়াকৈরের বিএনপি নেতা আলী আজমের ডান্ডাবেড়িই যথেষ্ঠ বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন. ফ্যাসিবাদী সরকারের জন্যই এ ডান্ডা বেরী ও হাতকরা পরে মায়ের জানাজায় অংশ নিতে হয়। এটা মানবাধিকারের লঙ্ঘন। সরকার একের পর এক মানবাধিকারের লঙ্ঘন করে যাচ্ছে। একটি মিথ্যা মামলায় গাজীপুরের বিএনপি নেতা আলী আজম খানের সাথে অমানবিক আচরণের ঘটনা দেশ-বিদেশে আলোচিত হয়েছে । এর জন্য দেশবাসীর পাশাপাশি বিএনপিও লজ্জিত। 
তিনি শুক্রবার গাজীপুরের কা‌লিয়াকৈরে ডান্ডা বেরী ও হাতকরা পরে মায়ের জানাজায় অংশ নেয়া কারাবন্ধী বিএন‌পি নেতা আলী আজমের বা‌ড়িতে প‌রিবারের সাথে সাক্ষাৎ শেষে সাংবা‌দিকদের একথা বলেন । 
তি‌নি আরো বলেন, ফ্যাসিবাদী সরকারকের জন্যই এ ধরনের ঘটনা ঘটেছে। তাই এই সরকারকে পদত্যাগ করাসহ সংসদ ভেঙে দিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা করার জন্য আহ্বান জানান ।  
এসময় বিএন‌পির ঢাকা বিভাগীয় সাংগঠ‌নিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, নির্বাহী ক‌মি‌টির সদস‌্য কাজী ছাইয়েদুল আলম বাবুল,বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও কালিয়াকৈর পৌর মেয়র মুজিবুর রহমান, সহসাংগঠনিক সম্পাদক বেনজির আহমদ, কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি আ ন ম খলিলুর রহমান, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল, কালিকাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পারভেজ আহমেদসহ অন‌্যান‌্য নেতাকর্মীরা উপ‌স্থিত ছিলেন । 
গ্রেপ্তার আলী আজম কালিয়াকৈর বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি। তাঁকে একটি রাজনৈতিক মামলায় ২ ডিসেম্বর গ্রেপ্তার করে পুলিশ। জেলে থাকা অবস্থায় ১৮ ডিসেম্বর তাঁর মা মারা যান। ২০ ডিসেম্বর আলী আজম প্যারোলে মুক্তি পেয়ে হাতকরা ও ডান্ডাবেড়ি পড়া অবস্থায় মায়ের জানাজায় অংশ নিয়ে জানাজার নামাজ পড়ান। সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়।

###
মোঃ রেজউল বারী বাবুল 
স্টার্ফ রিপোর্টার, গাজীপুর।
২৩/১২/২০২২ইং ।