ধর্মপাশায় প্রতিপক্ষের মারধরে বৃদ্ধ কৃষকের মৃত্যু

আপডেট: মার্চ ২৬, ২০২৩
0

ফারুক আহমেদ,ধর্মপাশা
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় বৈদ্যুতিক লাইন সরানোকে কেন্দ্র করে প্রতিপক্ষের মারধরে আজগর আলী নামের (৭০) এক কৃষকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত শনিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার সদর ইউনিয়নের লংকাপাথারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই নারীকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।

জানা যায়, আজগর আলীর বাড়ির উত্তর কোণে একটি বৈদ্যুতিক খুঁটি থেকে তার প্রতিবেশী আজিদ মিয়া তার ঘরে একটি বৈদ্যুতিক সংযোগ নেয়। সম্প্রতি আজগর আলীর বাড়িতে একটি নতুন ঘর নির্মাণের পরিকল্পনা করা হয়। ফলে উঠানের উপর থেকে বৈদ্যুতিক লাইন সরানোর প্রয়োজন পড়ে। আজগর আলী বৈদ্যুতিক লাইন সরিয়ে অন্য পাশ দিয়ে নেওয়ার জন্য বারবার আজিদ মিয়াকে তাগিদ দেন। গত শনিবার দুপুর আড়াইটার দিকে আজিদ মিয়া লাইন সরানোর উদ্যোগ নেয়। এ সময় লাইন সরানোর কাজে ব্যবহৃত আজগর আলীর একটি চেয়ার ভেঙে যায়। এ নিয়ে আজগর আলীর সাথে আজিদ মিয়া ও তার লোকজনের তর্ক বিতর্ক হয়। পরে আজগর আলীর বাড়ির সড়কের উত্তর দিকে গেলে সুযোগ বুঝে আজিদ মিয়া তার লোকজন নিয়ে আজগর আলীকে মারধর করে। এতে আজগর আলী অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে। এ ঘটনায় বিকেলেই পুলিশ আজিদ মিয়ার মা আকলিমা আক্তার ও আজিদ মিয়ার স্ত্রী কামরুন নাহারকে আটক করে। এ দিকে রোববার সকালে আজগর আলীর মরদেহ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়।

আজগর আলীর পূত্রবধূ স্মৃতি আক্তার দাবি করেছেন, আজিদ মিয়া ও তার পরিবারের লোকজনের আঘাতেই তার শশুরে মৃত্যু হয়েছে।

ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, এ ব্যাপারে কেউ কোনো লিখিত অভিযোগ করেনি। জিজ্ঞাসাবাদের জন্য আটকৃতদের ৫৪ ধারায় আদালতে সোপর্দ করা হয়েছে।