ধর্ষণ মামলায় এসপি মোক্তারের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট: আগস্ট ১৩, ২০২১
0

পিবিআইর এসপি মোক্তার হোসেনের বিরুদ্ধে আদালতে নারী পরিদর্শকের করা ধর্ষণ মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করতে উত্তরা-পূর্ব থানাকে নির্দেশ দিয়েছেন আদালত। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আইন মোতাবেক অভিযুক্ত পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মোক্তার হোসেন বর্তমানে বাগেরহাটে কর্মরত। তার বিরুদ্ধে বৃহস্পতিবার ঢাকার সাত নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ওই মামলাটি দায়ের করা হয়।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা জানিয়েছেন, মামলার অভিযোগে বলা হয়েছে, বাদী ও বিবাদী, দুই জনেই ২০১৯ সালে সুদানে জাতিসংঘ শান্তি মিশনে কর্মরত ছিলেন। অভিযুক্ত পুলিশ সুপার মিশনে পুলিশ কন্টিনজেন্টের কমান্ডার ছিলেন।

বাদী ও বিবাদীর মধ্যে সে সময় সম্পর্ক গড়ে ওঠে। ২০১৯ সালের ২০ ডিসেম্বর দুপুরে আসামি বাদীর বাসায় গিয়ে বাদীর ব্যবহৃত গাড়ির চাবি চান। বাদী চাবি ইউনিফর্মের পকেট থেকে আনতে গেলে আসামি পেছন থেকে জাপ্টে ধরে ধর্ষণ করেন।

বাদীর আইনজীবী ফরহাদ হোসেন সাংবাদিকদের বলেন, এ ঘটনা কাউকে না জানাতে এসপি মোক্তার বিভিন্নভাবে ভয়ভীতি হুমকি-ধামকি দেখান। মিশন থেকে দেশে ফেরার পরও বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ করেন। নারী ইন্সপেক্টর এ ব্যাপারে পুলিশ বিভাগে অভিযোগ করেছেন। সে অভিযোগটির তদন্ত চলছে।