নবীকে কটুক্তি : নুপুর শর্মাকে ভৎর্সনা করে গোটা দেশের কাছে টিভিতে ক্ষমা চাইতে বললেন ভারতীয় সুপ্রিমকোর্ট

আপডেট: জুলাই ১, ২০২২
0

প্রাক্তন বিজেপি মুখপাত্র নূপুর শর্মাকে তীব্র ভর্ৎসনা করল সুপ্রিম কোর্ট। বলা হল, নূপুরের উচিত টেলিভিশনে বসে গোটা দেশের কাছে ক্ষমা চাওয়া।
পয়গম্বরকে নিয়ে তাঁর কুরুচিকর মন্তব্যের দেশের বিভিন্ন প্রান্তে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছিল। তার জেরে বিভিন্ন রাজ্যের একাধিক থানায় এফআইআর দায়ের হয়েছে নূপুরের নামে।

এই সমস্ত এফআইআর দিল্লিতে ‘ট্রান্সফার’ করতে আবেদন জানিয়েছিলেন তিনি। এই আবেদন খারিজ তো হয়েছেই, নূপুরকে ভর্ৎসনা করে সুপ্রিম কোর্ট বলে, দেশের নিরাপত্তা ঝুঁকির মুখে পড়েছিল তাঁর জন্যই। কোনওরকম সুরাহা পেতে হাইকোর্টের দ্বারস্থ হতে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

বেঞ্চ বলে, ‘এই আবেদন বুঝিয়ে দিচ্ছে, তিনি (নূপুর শর্মা) মনে করেন ম্যাজিস্ট্রেট আদালত তাঁর উপস্থিতির যোগ্য না। একজন মুখপাত্র এমন মন্তব্য করতে পারেন না। কখনও কখনও মানুষ ক্ষমতার বশীভূত হয়ে ভাবে সে-ই সবকিছু। যাঁরা এই মন্তব্য করতে প্ররোচিত করেছে তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের করছেন না কেন?’
নূপুর শর্মার হয়ে আদালতে উপস্থিত ছিলেন অভিজ্ঞ আইনজীবী মনিন্দর সিং। তিনি আদালতে বলেন, তাঁর মক্কেল তদন্তে যোগ দিয়েছেন এবং পালিয়ে যাবেন না। এর উত্তরে শীর্ষ আদালত কটাক্ষ করে বলে, ‘আপনাদের জন্য মনে হয় লাল কার্পেট পাতা আছে।’