না’গঞ্জের আড়াইহাজারে ধারালো অস্ত্র ও ককটেল সহ আন্তঃজেলা ডাকাত দলের ৯ সদস্য গ্রেফতার

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : র‌্যাব-১১ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) গভীর রাতে জেলার আড়াইহাজার থানাধীন সরাবদী এলাকায় ডাকাতির প্রস্তুতি গ্রহণকালে ধারালো অস্ত্র ও ককটেলসহ সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের কাশেম বাহিনীর ৯ জন সদস্যকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃত আসামীরা হলো ডাকাত সর্দার আবুল কাশেম (৩৩), পিতা- মৃত আবু তালেব, সাং- গোপালদী, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মোঃ বাবু (২৬), পিতা মৃত নীল মিয়া, সাং- তেজখালী, থানা- বাঞ্চারামপুর, জেলা- ব্রাহ্মনবাড়িয়া, ওমর ফারুক (২৭), পিতা- মোঃ আঃ হামিদ, সাং-কাজীপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মোঃ লিটন (২৪), পিতা-মৃত মোস্তফা, সাং-গোপালদি দাইরাদি, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মোঃ সবুজ (২৮), পিতা-নূর মোহাম্মদ, সাং-মারুয়াদী, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, দেলোয়ার হোসেন (২৮), পিতা- মৃত রশিদ মিয়া, সাং-চকড়িয়া, মাধবদী, নরসিংদী, রুমন ভূইয়া (২৫), পিতা-আলম ভূইয়া, সাং-জুগারদিয়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, মোঃ আশরাফুল (১৯), পিতা-মোঃ আলম, সাং-গোপালদী, আড়াইহাজার, নারায়ণগঞ্জ, ও জুয়েল রানা (২২), পিতা-আঃ করিম মিয়া, সাং-কলাগাছিয়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ।

উক্ত অভিযানে গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে ককটেল-৭টি, ছোড়া-৩টি, কাটার-১টি, কোরাবারি-২টি, টেটা-৫টি, টর্চ লাইট-১৩টি, রূপার চেইন-১টি, নগদ চব্বিশ হাজার নয়শত টাকা, মোবাইল-৯টি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ডাকাতদলের সদস্যদের স্বীকারোক্তিতে জানা যায় যে, তারা গত ১৯ সেপ্টেম্বর হাইজাদী ইউনিয়নের সরাবদী আতাদী চকের বাড়ি ও উদয়দী গ্রামের ৮টি বাড়িতে ডাকাতির ঘটনার সাথে জড়িত ছিল। গেস্খফতারকৃতদের বিরুদ্ধে থানায় এশাধিক ডাকাতির মামলা রয়েছে।

র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক মেজর সানরিয়া চৌধুরী জানান, গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন। এই সংঘবদ্ধ ডাকাত চক্রটি এর আগেও পরষ্পর যোগসাজশে পূর্ব-পরিকল্পনামাফিক দীর্ঘদিন যাবৎ আড়াইহাজার থানা এলাকায় বিভিন্ন বাড়িতে এবং আর্থিকভাবে সচ্ছল পরিবারগুলোকে টার্গেট করে পরিকল্পিতভাবে তাদের ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছিল। গভীর রাতে আড়াইহাজারের বিভিন্ন বাসা-বাড়িতে অতর্কিতভাবে হাজির হয়ে ধারালো অস্ত্র প্রদর্শন করে এবং ককটেল বিস্ফোরণের মাধ্যমে জনমনে ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে সাধারণ লোকজনদের জিম্মি করে ডাকাতি করে সিএনজি/ মোটরসাইকেল যোগে ঘটনাস্থল হতে পালিয়ে যায়। দুস্কৃতিকারী এই ডাকাত দলের সদস্যরা ডাকাতি করতে গিয়ে জনসাধারণকে মারধর ও ছুরিকাঘাতসহ গুরুত্বর জখম করে থাকে। দীর্ঘদিন ধরে তারা নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানা এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে তাদের অন্যান্য সহযোগীদের নিয়ে ডাকাতি করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।