না’গঞ্জে এক মহিলা আছেন খালি মসজিদ -মাদ্রাসা ভাঙতে চায় – আইভিকে উদ্দেশ্য করে শামীম ওসমান

আপডেট: মার্চ ২২, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : জেলার এমপি শামীম ওসমান আওয়ামীলীগ নেত্রী নাসিক মেয়র আইভীকে উদ্দেশ্য করে বলেছেন, এক মহিলা আছেন, তিনি গিয়ে বললেন মসজিদ ও মাদরাসা ভাঙতে হবে। মসজিদটি ভেঙে পেছনে নেওয়া হবে আর মাদরাসা উঠিয়ে দেওয়া হবে।

মাদরাসা উঠিয়ে সেখানে পার্ক করবেন, মসজিদের নিচে দোকান করবেন। ধর্মে আছে সবচেয়ে নিকৃষ্ট জায়গা বাজার আর সবচেয়ে উৎকৃষ্ট জায়গা মসজিদ। শনিবার (২০ মার্চ) রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নে ওলামা পরিষদ উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি একা আছি, কারও ক্ষমতা থাকলে মসজিদ ও মাদরাসায় হাত দিয়ে দেখাক। নারায়ণগঞ্জে আমার বাসার সামনেই বাগে জান্নাত মসজিদটি। আমি ছোট বেলায় সেখানে খেলেছি। সেখানে একটি কবরস্থান ছিলো। যেখানে অনেক কামেল লোকের কবরও ছিল। সেখানে মসজিদ ও মাদরাসা হয়েছে। পর্চায় লেখা আছে, এখানে কবরস্থান ছিলো এবং এই জায়গা শুধু ইসলাম ধর্মের ধর্মীয় কাজে ব্যবহার হবে।

তাই হয়েছে। তবে নারায়ণগঞ্জে এক মহিলা আছেন, তিনি গিয়ে বললেন মসজিদ ও মাদরাসা ভাঙতে হবে। মসজিদটি ভেঙে পেছনে নেওয়া হবে আর মাদরাসা উঠিয়ে দেওয়া হবে। মাদরাসা উঠিয়ে সেখানে পার্ক করবেন, মসজিদের নিচে দোকান করবেন। ধর্মে আছে সবচেয়ে নিকৃষ্ট জায়গা বাজার আর সবচেয়ে উৎকৃষ্ট জায়গা মসজিদ।

শামীম ওসমান বলেন, প্রধানমন্ত্রী সারা বাংলাদেশে একসঙ্গে ৫৬০টি মডেল মসজিদ করছেন। শহরের মন্ডলপাড়ায় ৮৩ শতাংশ জায়গা আছে ওয়াকফার। সেখানে ৫৪৮ বছর পুরানো একটা মসজিদ আছে। ওয়াকফার নেতাদের ডেকে জায়গার জন্য জেলা প্রশাসক অনুরোধ করলেন। তারা ওই মসজিদটি রেখে জায়গার অনুমতিও দিলেন।

ওই মহিলা তখন ফোন করে জায়গাটা চাইলেন। তারা তখন বললেন এখানে হাত দিও না এটা আল্লাহর সম্পত্তি। যেই ওই লোক বিদেশে গেলেন, তারা সেখানে জোর করে ঢুকে গেলেন। তারা আমার কাছে এসে কাগজ দেখালেন। কোর্টও তাদের পক্ষে গেল। পরে তিনি বললেন সামনে তিনি পার্কিং স্পেস বানাবেন। আসলে তার লক্ষ্য দোকান বানানো কারণ দোকান হলেই বিক্রি করা যায়। নারায়ণগঞ্জের আলেমদের আওয়াজ নেই কেন?। মোদির দেশে কী হইসে তা নিয়া হাত পা কাইটা ফালাইতে চান।

যারা সংখ্যালঘু তাদের রক্ষার দায়িত্ব মুসলমানদের। ওয়াকফার সম্পত্তি যেমন রেজিস্ট্রার হয় না তেমনি দেবোত্তর সম্পত্তিও রেজিস্ট্রার হয় না। একাত্তরে কয়েক ধরনের মুক্তিযোদ্ধা ছিলেন। কেউ দেশ বাঁচাতে যুদ্ধ করেছেন, কেউ ভুয়া মুক্তিযোদ্ধা, কেউ লুটেরা মুক্তিযোদ্ধা। আমি সব দেখেছি, মনে আছে। এত ভুয়া সম্পদ কোথা থেকে আসে।

দেশকে নিয়ে খুব ষড়যন্ত্র হচ্ছে। খুব ভয়ংকর খেলা হচ্ছে। আপনারা সবাই এই দেশের জন্য কাজ করার চেষ্টা করবেন। এ সময় নিজের মৃত ভাই, বাবা ও মা এবং তার পরিবারের সুস্থতা কামনা করে সবার কাছে দোয়া চান তিনি। মাহফিলে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা শাহ নিজাম, জাহাঙ্গীর, ওলামা পরিষদ নেতা মাওলানা ফৌরদাসুর রহমানসহ প্রমুখ।

এম আর কামাল
নারায়ণগঞ্জ