না’গঞ্জে গৃহবধু মৃত্যুর ঘটনায় মামলা স্বামী ও তার প্রেমিকা আসামি

আপডেট: জুন ২০, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদরের ফতুল্লায় গৃহবধু জোসনা বেগম মৃত্যুর ঘটনায় হত্যার অভিযোগ এনে নিহতের বড় ভাই আব্দুল মতিন (৫৮) বাদী হয়ে নিহতের স্বামী ও তার প্রেমিকা কে অভিযুক্ত করে ফতুল্লা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেছে। শনিবার (১৯ জুন) রাতে নিহতের ভাই বাদী হয়ে বোন জামাই ইলিয়াস (৫০) ও তার প্রেমিকা রানি বেগম (৩৫) কে আসমাী করে এ হত্যা মামলাটি দায়ের করেন।

এর আগে পুলিশ শনিবার (১৯ জুন) বেলা সাড়ে ১১ টার দিকে ফতুল্লা থানার ধর্মগঞ্জ চতলামাঠেস্থ তার স্বামীর বাড়ী থেকে পুলিশ মৃত দেহ উদ্বার করে এবং নিহত জোসনার স্বামী ইলিয়াসকে আটক করে থানায় নিয়ে আসে। নিহত জোসনা ফতুল্লা মডেল থানার বক্তাবলীর মৃত হাজী হাফিজ উদ্দিন হাবিবের মেয়ে।

মামলায় উল্লেখ্য করা হয় যে, ২৪ থেকে ২৫ বছর পূর্বে পারিবারিক সম্মতিক্রমে ধর্মগঞ্জ চতলার মাঠস্থ দর্জি বাড়ীর তাইজুদ্দিন দর্জির পুত্র ইলিয়াস দর্জির সাথে বাদীর বোনের বিয়ে হয়ে। তাদের সংসারে বন্যা (২৩) ও হাফসা (৭) বছর বয়সী দুটি কন্যা সন্তান রয়েছে। বড় মেয়ে বন্যার বিয়ের পর ছোট মেয়ে হাফসাকে নিয়ে নিহত জোসনা চতলারমাঠস্থ স্বামীর বাসায় বসবাস করতো। ২/৩ বছর পূর্বে মামলার দ্বিতীয় আসামী রানি বেগম তার বোনের বাসায় ভাড়ায় আসে। এক পর্যায়ে বোন জামাই ইলিয়াস ও ভাড়াটিয়া রানি পরকীয়ায় জড়িয়ে পরে। বিষয়টি জানাজানি হলে রানি কে ঐ বাসা থেকে বের করে দেয়া হয়। রানি একই এলাকায় পার্শ্ববর্তী আমিরের ভাড়া বাসায় চলে গেলেও তার বোন জামাই ইলিয়াসের সাথে পরকীয়ার সম্পর্কটা থেকেই যায়।

এ নিয়ে প্রায় সময় তার বোনের সাথে ঝগড়া হতো স্বামী ইলিয়াসের। শুধু কথাকাটাকাটির সীমাবদ্ধ থাকতোনা তার বোনের স্বামী প্রায় সময় তার বোন জোসনা কে শারিরীক ও মানসীক নির্যাতন করতো। এ নিয়ে পারিবারিক ও স্থানীয় ভাবে একাধিক বার শালিস বৈঠক ও হয়েছিলো। কিন্তু তারপরেও পরকিয়া সম্পর্ক বজায় রেখেছিলো। প্রতিবাদ করলে তার বোনকে প্রতিনিয়ত মারধর করতো। শুক্রবার (১৮ জুন) রাত সাড়ে দশটার দিকে রাতের খাওয়া শেষ করে বাসার সকলে ঘুমাইতে গেলে বোন জামাই ইলিয়াস বাসার বাইরে যেতে চাইলে বাদীর বোন বাধা প্রদান করে।

এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বাদীর বোন জোসনা ঘুমিয়ে পড়লে রাত ১২ টা থেকে ২ টার মধ্যের কোন এক সময়ে বোন জামাই ইলিয়াস ও তার প্রেমিকা রানি পরস্পর যোগসাজসে বাদীর বোন জোসনাকে শ্বাসরোধ করে বা অন্য কোন উপায়ে হত্যা করে। হত্যা করার ঘটনাটি গোপন করার জন্য শনিবার সকাল ৯ টার দিকে জোসনা মারা গেছে এ খবর তার বোন জামাই তাদের ভাড়াটিয়াকে দিয়ে বাদীর পরিবারের সদস্যদের অবগত করে। পরে তারা সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে তার বোনের মৃত দেহ দেখতে পায়।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ইনচার্জ রকিবুজ্জামান জানান, জোসনা বেগমের ভাইয়ের লিখিত অভিযোগটি হত্যা মামলা হিসেবে গ্রহন করা হয়েছে। অভিযুক্ত প্রধান আসামী ইলিয়াসকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামীকেও গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ