না’গঞ্জে ৪ গাড়িতে আগুন : হরতাল সমর্থকদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নামায আদায়

আপডেট: মার্চ ২৮, ২০২১
0
রাস্তায় আগুন জ্বালিয়ে জোহরের নামায আদায় করেছিলেন হেফাজত নেতারা

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মোদী সফরবিরোধী আন্দোলনে হতাহতের ঘটনায় সারাদেশে ডাকা হেফাজত ইসলামের হরতালে সকালে নারায়ণগঞ্জে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে হেফাজতের কর্মী-সমর্থকরা। রবিবার (২৮ মার্চ) সকাল ৬টা থেকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় সড়কে গাছের গুড়ি ও টায়ারে অগ্নিসংযোগ করে মহাসড়কে অবস্থান নেয় তারা।

ফলে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। র‌্যাব ও পুলিশ সদস্যরা কয়েকদফা মহাসড়ক থেকে হেফাজত নেতাকর্মীদের সরিয়ে দেয়ার চেষ্টা করেও ব্যর্থ হন।
সিদ্ধিরগঞ্জ থানা হেফাজতে ইসলামের সভাপতি মুফতি বশির উল্লাহ সকাল ৮টায় প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আমাদের হরতাল কর্মসূচি পালন করতেছি। আপনারা আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিতে আসবেন না। বাধা দিলে পরিণতি ভয়াবহ হবে।

এ ঘটনা ছাড়া নারায়ণগঞ্জ শহর সহ অন্যান্য এলাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নারায়ণগঞ্জ শহরে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দোকানপাট কিছু বন্ধ থাকলেও বিভিন্ন পরিবহনের বাসসহ যান চলাচল স্বাভাবিক রয়েছে। সকালে শহরের ডিআইটি মসজিদ থেকে হরতালের সমর্থনে মিছিল বের করার চেষ্টা করলেও আইনশৃঙ্খলা বাহিনী হরতাল সমর্থনকারীদের ডিআইটি মসজিদ থেকে শহরে নামতে দেয়নি।

হরতালের সার্বিক পরিস্থির বিষয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান বলেন, সকাল থেকে জেলায় তেমন কোনো অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যায়নি। দুয়েকটি স্থানে অবরোধ করেছিল, তবে তা নিয়ন্ত্রণে এনেছে পুলিশ। সারা জেলায় ৫৮৫ জন পোশাকে এবং আরও ২০০ সাদা পোশাকে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া র‌্যাব ও বিজিবির সদস্যরাও হরতালের ডিউটিতে রয়েছে।