না’গঞ্জ আদালতে ৭ খুনের ফাঁসির আসামী নুর হোসেন অস্ত্র মামলায় সাক্ষ্য গ্রহণ

আপডেট: মার্চ ১৮, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আলোচিত সাতখুন মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানার দায়েরকৃত অস্ত্র ও মাদক মামলায় পুলিশের দুই কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৮ মার্চ) নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিনের আদালতে এই সাক্ষ্য নেওয়া হয়। এই মামলার পরবর্তী শুনানির দিন আগামী ২৭ মে যুক্তিতর্ক অনুষ্ঠিত হবে।
এই মামলার অন্য আসামিরা হলেন, আলী মোহাম্মদ, জামাল, নুর হোসেনের ভাই নুরউদ্দিন ও ভাতিজা ছাত্রলীগ নেতা ও নাসিক কাউন্সিলর শাহজালাল বাদল। তারাও আদালতে উপস্থিত ছিলেন।
অপরদিকে বিরুদ্ধে দুর্নীতি দমন দুদকের দায়ের করা একটি দুর্নীতি মামলায় নূর হোসেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে হাজিরা দিয়েছেন। এই মামলার পরবর্তী হাজিরার দিন আগামী ২৭ মে ধার্য করা হয়েছে। (সেশন নং ০২/১১, নারায়ণগঞ্জ সদর থানা নং ৩৮(১১)২)।
এর আগে পুলিশ, ডিবি, ও গোয়েন্দা বিভাগের কঠোর নিরাপওার মধ্যে দিয়ে নুর হোসেনকে গাজীপুর কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হয়। স্বাক্ষ্য গ্রহন শেষে কড়া নিরাপওার মধ্যে দিয়ে কাশিমপুর কারাগারে পাঠানো হয়। এসময় আদালতে অতিরিক্ত পুলিম মোতায়েন করা হয়।
রাষ্ট্র পক্ষের আইনজীবী (এপিপি) এডভোকেট জাসমিন আহম্মেদ জানান, ২০১৪ সালে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ নূর হোসেনের বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনালে অস্ত্র আইনের মামলা করেন। সেই মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক নজরুল ইসলাম আদালতে স্বাক্ষ্য দিয়েছেন। পরে ২০১৫ সালে সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা মাদক মামলায় নূর হোসেনের বিরুদ্ধে স্বাক্ষ্য দিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা সাখায়াত হোসেন। আদালত দুইটি মামলায় আগামী ২৭ মে যুক্তিতর্ক দিন ধার্য করেছেন। প্রসঙ্গত, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণের পর ২০১৭ সালের ১৬ জানুয়ারি হত্যার ঘটনায় নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদন্ড দেন আদালত। এরপর থেকে নূর হোসেন কারাগারে বন্দী রয়েছেন।

এম আর কামাল
নারায়ণগঞ্জ