না’গঞ্জ রিসোর্টে মামুনুল কান্ড : সোনারগাঁও বিএনপি কাউন্সিলর গ্রেফতার

আপডেট: এপ্রিল ১৮, ২০২১
0

হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের নারী নিয়ে সোনারগাঁওয়ে অবরুদ্ধের দিন ব্যাপক সহিংসতার মামলায় সোনারগাঁও পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ তপনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১৭ এপ্রিল) রাতে উপজেলার ভবনাথপুর এলাকা থেকে বিএনপির এ কাউন্সিলকে গ্রেফতার করে পুলিশ।গ্রেফতার পৌর কাউন্সিলর ফারুক আহমেদ তপন সোনারগাঁও উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) খন্দকার তবিদুর রহমান জানান, সোনারগাঁও পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ তপন হেফাজতের সহিংসতার মামলার অন্যতম আসামি। তিনি ওই ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন বলে প্রমাণ পাওয়া গেছে। রাতে গোপন সংবাদের ভিত্তিতে তার নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় রয়েল রিসোর্টে হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক নারীসহ স্থানীয়দের হাতে আবরুদ্ধ হন। এ ঘটনার জের ধরে হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা রয়েল রিসোর্ট, উপজেলা আওয়ামী লীগ অফিস ও নেতাকর্মীদের ঘরবাড়ি ভাঙচুরসহ মহাসড়কে অগ্নিসংযোগ করে ব্যাপক তাণ্ডব চালায়।

এ সহিংসতার ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি ও ক্ষতিগ্রস্তরা বাদী হয়ে আরও পাঁচটি মামলা করেন। এ সাত মামলায় ৪৪৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৮০০ জনকে আসামি করা হয়। এ সব মামলায় এ পর্যন্ত ৬৩ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।