নানা কর্মসূচিতে গাজীপুরে মহান স্বাধীনতা দিবস পালিত

আপডেট: মার্চ ২৬, ২০২৩
0

স্টাফ রিপোর্টার,গাজীপুর।। গাজীপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। রোববার সকালে শহরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠ সংলগ্ন শহিদ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, জেলা পুলিশ সুপার কাজী শফিকুল আলম।

এছাড়া গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, সিটি কর্পোরেশন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা ও মহানগর আওয়ামীলীগ, গাজীপুর প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর তারা জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে শহীদ বরকত স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের কুচকাওয়াচ, ডিসপ্লে ও পুরস্কার বিতরণ, বঙ্গতাজ অডিটোরিয়ামে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। সকালে মহানগর বিএনপির উদ্যোগে নগরীর রাজবাড়ি রোডস্থ দলীয় কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল আলম।

দিবসটি উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ও ধান গবেষণা ইনস্টিটিউট, জাতীয় বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় ও ডুয়েট নানা কর্মসূচি পালন করে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার,গাজীপুর।।
২৬-০৩-২০২৩ইং