নারায়ণগঞ্জে পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতা যুদ্ধের খেতাব “বীর উত্তম” বাতিল করার ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে মহানগর বিএনপি। শনিবার (১৩ ফেব্রুয়ারী) বিকেল ৩ টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ প্রেসক্লাব সংলগ্ন এলাকায় এই বিক্ষোভ সমাবেশ করা হয়। এদিকে দুপুর আড়াইটা থেকে কর্মসূচি স্থলে নেতাকর্মীরা উপস্থিত হতে শুরু করে।

পরে নেতাকর্মীরা ব্যানার নিয়ে দাড়াতে চাইলে সদর মডেল থানা পুলিশ তাদের বাধা প্রদান করে। সভাস্থল থেকে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এর কিছুক্ষন পরই নেতাকর্মীরা ব্যানার নিয়ে পুলিশের সামনেই “বাংলাদেশের আরেক নাম, জিয়াউর রহমান” শ্লোগান দিয়ে প্রতিবাদ সমাবেশ শুরু করে দেয়।

এ সময় সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির সহ-সভাপতি এ্যাড. জাকির বলেন, অনির্বাচিত সরকার শহীদ জিয়াউর রহমানের স্বাধীনতা যুদ্ধের খেতাব ছিনিয়ে নেয়ার ষড়যন্ত্র করছে। শহীদ জিয়া এমন একজন ব্যক্তি যার নাম এদেশের মানুষের হৃদয় থেকে কখনই মুছতে পারবেন না। কারন তিনি ছিলেন এদেশের খেটে খাওয়া মানুষের নেতা।

তিনি বলেন, সরকার মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির কথা বলে অথচ তারাই মুক্তিযুদ্ধাদের অপমান করছে। এর জবাব দেয়ার জন্য প্রস্তুত থাকেন। শহীদ জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দিয়ে ঘরে বসে থাকেননি। তিনি পাকিস্থানীদের বিরুদ্ধে রনাঙ্গনে যুদ্ধ করে দেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছেন। তার স্বাধীনতা যুদ্ধের খেতাব ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে তার পরিনতি ভাল হবে না।

মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর থান সেন্টু বলেন, জুলুমবাজ সরকার মানুষের বাক স্বাধীনতা হরন করে নিয়েছে। ১৯৭২ সালে স্বাধীনতা যুদ্ধের পর মন্ত্রীপরিষদের সিদ্ধান্তেই এদেশে বীর শেষ্ঠ, বীর বীক্রম, বীর উত্তম, বীর প্রতিক খেতাবে দিয়েছিল এদেশের সাহসী যুদ্ধাদের। সেই সময় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে বীর উত্তম খেতাবে পেয়ে ছিল। সেই সময় শেখ মুজিবুর রহমান তাকে বীর উত্তম খেতাবে বুশিত করেছিলো। আজকে যদি বিচার করতে হয় তাহলে শেখ হাসিনার বিচার করতে হবে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি এ্যাড. জাকির হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এ্যাড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় এই প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলো, সহ-সভাপতি আতাউর রহমান মুকুল, ফখরুল ইসলাম মজনু, এ্যাড. রিয়াজুল ইসলাম আজাদ, এ্যাড. রফিক আহম্মেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী ইসমাইল হোসেন, আওলাদ হোসেন,

মনিরুল ইসলাম সজল, সাংগঠনিক সম্পাদক আবুল কাউছার আশা, দপ্তর সম্পাদক ইসমাইল মাষ্টার, আইনবিষয়ক সম্পাদক এ্যাড. আনিছুর রহমান মোল্লা, স্বাস্থবিষয়ক সম্পাদক ডা. মুজিবুর রহমান, পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম মিঠু, প্রশিক্ষন বিষয়ক সম্পাদক ফারুক আহম্মেদ রিপন, যোগযোগ বিষয়ক সম্পাদক বরকত উল্লাহ বুলু, সহ-প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, সহ-আইন বিষয়ক সম্পাদক এ্যাড. সুমন মিয়া, সহ-প্রশিক্ষন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বাবু প্রমুখ।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
১৩-০২-২০২১