নিখোঁজের দু’দিন পর তুরাগ থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রের লাশ উদ্ধার

আপডেট: জুলাই ২৫, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ নিখোঁজের দু’দিন পর নর্থ সাউথ ইউনিভার্সিটির শেষ বর্ষের এক শিক্ষার্থীর লাশ তুরাগ নদী থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুরে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন পলাশোনা ঘাট এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহতের নাম- মোয়াজের বিন আলম (২৪)। তিনি ঢাকার ভাটারা থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকার এফ ব্লকের রেজাউল আলম হিরোর ছেলে। তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটি’র অর্থনীতি (ইকোনোমিক) বিভাগের শেষ বর্ষের ছাত্র ছিলেন।

নিহতের মামা জহির উদ্দিন জানান, গত শনিবার সকালে পঞ্চগড় বেড়াতে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন মোয়াজের বিন আলম। তিনি একাধিকবার মোবাইল ফোনে তার মায়ের সঙ্গে কথা বলেন। এর ঘন্টাখানেক পর নিখোঁজ হন আলম। তার সন্ধানে স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুজি করতে থাকেন।

জিএমপি’র গাছা থানার এসআই শরিফুল আলম ও টঙ্গী নৌ পুলিশ ফাঁড়ির এসআই আসাদুন্নবী সরকার জানান, ঘটনার রাতে গাজীপুর মহানগরীর বাসন থানাধীন ইসলামপুর ভাঙ্গা ব্রীজ এলাকায় তুরাগ নদীর পাড় থেকে পরিত্যাক্ত অবস্থায় কাপড়, আইডি কার্ড ও মোবাইল ফোন উদ্ধার করে। নিহতের স্বজনরা ওই কাপড়, আইডি কার্ড ও মোবাইল ফোন নিখোঁজ আলমের বলে সনাক্ত করেন। এরপর হতে তারা ইঞ্জিন চালিত নৌকাযোগে নিখোঁজ আলমের সন্ধান করতে থাকেন। খোঁজাখুজির এক পর্যায়ে নিখোঁজের দু’দিন পর সোমবার দুপুরে ভাঙ্গাব্রিজ থেকে কয়েক কিলোমিটার ভাটিতে মহানগরীর গাছা থানাধীন পলাশোনা ঘাট এলাকায় তুরাগ নদীতে আলমের লাশ ভাসতে দেখেন তারা। খবর পেয়ে নৌ পুলিশের সহায়তায় ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, নদীতে নামার পর স্রোতের তোড়ে ভেসে গিয়ে পানিতে তলিয়ে নিখোঁজ হন আলম। এতে তার মৃত্যু হয়। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।