নৈরাজ্য এতো বেড়েছে যে নারী-শিশুকে নিরাপত্তা দিতেও ব্যর্থ হচ্ছে সরকার : সেলিমা-নিপুন রায়

আপডেট: জুলাই ১৫, ২০২১
0

বুধবার কুষ্টিয়ার মিরপুর উপজেলায় ঘরে ঘুমিয়ে থাকা উম্মে ফাতেমা নামে ১৪ বছর বয়সী বর্ডার গার্ড মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর এক স্কুলছাত্রীকে হত্যা এবং তার লাশ উদ্ধারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নারী ও শিশু অধিকার ফোরামের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান এবং সদস্য সচিব ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “দেশে নারী ও শিশু নির্যাতন যেন থামছেই না। প্রতিদিন খবরের কাগজ খুললেই নারী ও শিশুদের ওপর পাশবিক নির্যাতন চালিয়ে নির্মমভাবে হত্যার ঘটনা চোখে পড়ে। বর্তমান ক্ষমতাসীন সরকারের আমলে দেশের সর্বত্র নৈরাজ্যকর অবস্থা এতটাই ব্যাপক আকার ধারণ করেছে যে, মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই।

নারী ও শিশুদের ওপর নির্যাতন এখন সীমাহীন পর্যায়ে। নারীদের সম্ভ্রমহানি ও হত্যাকান্ড এখন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। নারী ও শিশুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বর্তমান জনবিচ্ছিন্ন সরকার। নারী ও শিশুদের ওপর ধারাবাহিকভাবে পাশবিক নির্যাতনের ঘটনায় দেশবাসী গভীরভাবে শঙ্কিত ও উদ্বিগ্ন।
কুষ্টিয়ার মিরপুর উপজেলায় উম্মে ফাতেমার ওপর নরপশুদের নির্মম নির্যাতন ও তাকে হত্যা করার ঘটনায় আমরা তীব্র ধিক্কার, নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমরা অবিলম্বে উম্মে ফাতেমাকে হত্যাকারী পিশাচদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি। নিহতের আত্মার মাগফিরাত কামনা ও শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি।”