নোয়াখালীতে নিরাপদ খাদ্য উৎপাদন কৌশল কর্মশালা থেকে ৪৫ জন আটক

আপডেট: মে ১৫, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নোয়াখালী :

নোয়াখালী জেলা শহর মাইজদীতে মানব সম্পদ উন্নয়ন সংস্থার উদ্যোগে নিরাপদ খাদ্য উৎপাদন কৌশল কর্মশালা থেকে বিভিন্ন শ্রেণী পেশার ৪৫ জন লোককে আটক করেছে পুলিশ।

আয়োজনকারী ও ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে জানানো হয়, সারাদেশে ভেজাল পণ্যের সমাহার ও দ্রব্যমূল্যোর চরম ঊর্ধগতিতে মানুষ মানবেতর জীবনযাপন করছে। এ পরিস্থিতিতে নিরাপাদ খাদ্য উৎপাদন কৌশলের মাধ্যমে জনগণকে সচোতনতা সৃষ্টির লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করে। রোববার জেলা শহর মাইজদীতে আল ফারুক ট্রাষ্টের উদ্যোগে সাবেক কৃষি কর্মকর্তাদের উদ্যোগে নিরাপদ খাদ্য উৎপাদন ও কৌশল কর্মশালা আয়োজন করা হয়েছে। এতে জেলার বিভিন্ন স্থান থেকে বিভিন্ন শ্রেণী পেশার লোক অংশ গ্রহণ করে। কর্মশালা চলাকালীন সময়ে পুলিশ এসে সেখান থেকে ৪৫ জন নিরপরাধ লোক কে অন্যায় ভাবে আটক করে। সাধারণ ও উন্মুক্ত একটা অরাজনৈতিক কর্মশালা ও আলোচনাকে গোপন বৈঠক বলে চালিয়ে দেওয়া অযৌক্তিক ও অন্যায়। অনতিবিলম্বে নিরপরাধ ৪৫ জন লোকের মুক্তির দাবী জানানো হয়।

এদিকে নোয়াখালী জেলা পুলিশ সুপার মোঃ শহিদুল এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, রোববার বেলা ১২.২৫ ঘটিকায় নোয়াখালী জেলার বিভিন্ন উপজেলার জামায়াত ইসলামীর বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা সুধারাম থানা এলাকায়, মাইজদী “আল ফারুক” একাডেমির দিতীয় তলায় সরকার বিরোধী গোপন মিটিং করার জন্য একত্রিত হয়। মিটিং চলাকালীন গোপন সংবাদের ভিত্তিতে অতিঃ পুলিশ সুপার সদর সার্কেল,ওসি সুধারাম থানা উক্ত আলফারুক একাডেমিতে উপস্থিত হয়ে অভিযান চালিয়ে ৪৫ জন জামায়াত ইসলামী দলের নেতা কর্মীকে গ্রেপ্তার করে। এ-সময় তাদের কাছে থাকা বিভিন্ন ধরনের ধর্মীয় উগ্রতা সৃষ্টিকারী বিভিন্ন ধরনের বই উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে জানা যায় যে, ধর্মীয় উগ্রতাকে পুঁজি করে অস্হিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষে, সরকার বিরোধী ক্ষতিকারক বেআইনী কার্যকলাপের প্রস্তুতিমূলক অংশ হিসেবে এই গোপন বৈঠক/মিটিং এর আয়োজন করা হয়েছিল। এই বিষয়ে আরও অনুসন্ধান সহ আইনগত বিষয় গ্রহন প্রকৃয়াধীন রয়েছে।