নোয়াখালীতে সাংবাদিক লাঞ্ছনাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে পুলিশ সুপারের কার্যালয় সামনে মানববন্ধন

আপডেট: জুন ৬, ২০২২
0

আজাদ ভূ্ঁইয়া, স্টাফ রিপোর্টার :

নোয়াখালীতে সাংবাদিক লাঞ্ছনাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে পুলিশ সুপারের কার্যালয় সামনে সাংবাদিকগন মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বেগমগঞ্জের বাংলাবাজারে একাত্তর টিভির নোয়াখালী প্রতিনিধি মিজানুর রহমান পেশাগত দায়িত্ব পালনকালে যুবলীগ-ছাত্রলীগের নেতাদের হাতে হামলার শিকার ও মোবাইল ফোন সেট চিনিয়ে নেওয়ার ঘটনার প্রতিবাদে এ কর্মসূচী পালিত হয়েছে। এতে জেলায় কর্মরত সাংবাদিকদগন ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রোববার বেলা সাড়ে ১০টার দিকে নোয়াখালী পুলিশ সুপার কার্যালয়ে সামনে ব্যানার হাতে হামলাকারীদের গ্রেপ্তারও বিচার দাবি করে জেলায় কর্মরত সাংবাদিকদগন দুই ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। ঘটনার ৪দিন অতিবাহিত হলেও অপরাধীরা গ্রেপ্তার না হওয়ায় সাংবাদিকগন ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মানববন্ধন থেকে। একইসঙ্গে আসামিদের অনতিবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সাংবাদিকগন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ারুল হক আনোয়ার, সাংবাদিক লিয়াকত আলী খান, সাংবাদিক নাসির উদ্দিন বাদল, সাংবাদিক মাসুদ পারভেজ, সাংবাদিক মাহবুবুর রহমান, সাংবাদিক আকাশ মো.জসিম সাংবাদিক আবু নাছের মঞ্জু প্রমূখ। সঞ্চালনা করেন সাংবাদিক সুমন ভৌমিক। এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সাংবাদিক সাঈফুল্যাহ কামরুল, মিজানুর রহমান, আজাদ ভূ্ঁইয়া, তাজুল ইসলাম মানিক, আকবর হোসেন সোহাগ সহ অনেকে।

বক্তারা অভিযোগ করেন, গত বুধবার দুপুরে জেলার বেগমগঞ্জের বাংলা বাজারে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সাহাদাত বার্ষিকীর গরীব দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির সংবাদ সংগ্রহকালে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা মিজানুর রহমানের ওপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা মিজানের মুঠোফোন ছিনিয়ে নিয়ে যায় এবং মোবাইল এ থাকা গুরুত্বপূর্ণ ছবি ও ভিডিওি মুছে ফেলে দেয়। এ ঘটনায় মিজানুর রহমান বাদী হয়ে গোপালপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক জাবেদ হোসেন রকি ও জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি তুহিনের বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় লিখিত অভিযোগ দিলেও তাদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এর আগে ঘটনার দ্বিতীয় দিনে মানববন্ধনে বক্তারা প্রশাসনকে আগামি ৪৮ ঘন্টার মধ্যে অপরাধীদের গ্রেপ্তারের সময়সীমা বেধে দিয়ে তা না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। কিন্ত তারপরেও আইশৃঙ্খলা বাহিনী হামলাকারীরা প্রকাশ্যে মিছিল সমাবেশ করলেও কাউকে গ্রেপ্তার করেনি।

সাংবাদিক মিজানুর রহমান বলেন, তিনি বেগমগঞ্জের বাংলাবাজারে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ বুলুর উপস্থিতিতে দলটির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ কর্মসূচির খবর সংগ্রহ করতে যান। এ সময় স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে কর্মসূচিস্থলে এসে হামলা চালায়। এসময় ভিডিও ধারন করতে গেলে যুবলীগ কর্মী জাবেদ হোসেন রকি ও তুহিন মোবাইল ছিনিয়ে নিয়ে তাকে লাঞ্ছিত করে। দুই ঘন্টা পর সকল ভিডিও মুছে তাকে মোবাইল ফেরত দেওয়া হয়।