পদ্মা সেতু উদ্বোধনে বিএনপির ৭ নেতাকে দাওয়াত দেওয়া হয়েছে

আপডেট: জুন ২২, ২০২২
0

পদ্মা সেতু উদ্বোধনে বিএনপির ৭ নেতাকে দাওয়াত দেওয়া হয়েছে । বুধবার দুপুরে সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তারা পদ্মা সেতু উদ্বোধনের আমন্ত্রণপত্র নিয়ে বিএনপির কার্যালয়ে যান।

২৫ জুন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যান চলাচলের জন্য পদ্মা সেতু উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২২ জুন) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেন, ‘পদ্মা সেতু আমাদের অহংকার, সব য়ড়যন্ত্র মোকাবেলা করে নির্মিত হয়েছে। বাংলাদেশ ছাড়াও, চীন, ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, জামার্নিসহ আরও অনেক দেশ পদ্মা সেতু নির্মাণের সঙ্গে যুক্ত ছিল।’

তিনি বলেন, ‘পদ্মা সেতু নিয়ে বিশ্ব ব্যাংকের দুর্নীতির অভিযোগ মিথ্যা-বানোয়াট বলে প্রমাণিত। ক্ষুদ্র ব্যক্তিস্বার্থে পদ্মা সেতুর অর্থয়ন বন্ধের ষড়যন্ত্র হয়েছিল। ‘

এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে পদ্মা সেতু উদ্বোধনের তারিখ নির্ধারণ এবং নামকরণের সংক্ষিপ্ত তালিকা নিয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে যান ওবায়দুল কাদের।

গত ১১ মে রাজধানীর সেতু ভবনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ১১১তম সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, পদ্মা সেতু উদ্বোধন নিয়ে ধোঁয়াশার কোনো কারণ নেই। আমরা শেষ দিকে আছি, সামান্য কিছু কাজ বাকি। এটা মে মাসের মধ্যে শেষ হয়ে যাবে।

তিনি বলেন, পদ্মা সেতুর কাজের অগ্রগতির সামারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হয়েছে। আগামী মাসের (জুন) শেষ দিকে সেতুটি উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছি।
তিনি সময় দিলে জুনেই পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেয়া হবে।

এরপর থেকেই আগামী জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে জল্পনা-কল্পনা চলছিল।