পয়ঃবর্জন পলিথিন মুক্ত সাগর নদী জলাভূমি ও মাটির রক্ষার মাধ্যমে দেশ হবে দারিদ্র মুক্ত উন্নত পরিবেশের ……..এম এ জলিল

আপডেট: মার্চ ২১, ২০২৩
0

বনদিবস ২০২৩ পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ও জাসদ শাজাহান সিরাজ যৌথভাবে আলোচনা সভার আয়োজন করেছে ২১ মার্চ ২০২৩ সকাল ১১ ঘটিকায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ৫ম তলায় ৫০৮নং রুম, ঢাকা।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন— বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ন্যাপের সহ সভাপতি স্বপন কুমার সাহা, জাসদ শাজাহান সিরাজ এর সহ সভাপতি এম এ জব্বার, নাগরিক জোটের সভাপতি নকিব হক, বিশিষ্ট ব্যবসায়ী কাজী মনিরুল ইসলাম মনির, বাংলাদেশ জনকল্যাণ পার্টিও সভাপতি খাইরুল ইসলাম দেওয়ান, নাগরিক জোটের প্রচার সম্পাদক আবুল হোসেন মুরাদ, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
সভাপতির ভাষণে এম এ জলিল বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আখাংকিত বাংলাদেশ গড়তে বিশ^ বন দিবসে আমাদের দাবী সুন্দর বন রক্ষা, ফলজ ঔষধী গাছ সহ বনায়ন করতে হবে এবং পয়ঃবর্জ পলিথিন মুক্ত রাবার মুক্ত সাগর নদী জলাভুমি ও মাটির সুরক্ষার মাধ্যমে দেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং মাননীয় প্রধানমন্ত্রীর আখাংকিত বাংলাদেশ। দেশ হবে মাছে ভাতে মাংসে দুধে ফলে সয়ংসম্পন্ন। যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছে।