পাক ক্রিকেটারকে আইপিএলে খেলাতে ফোন করেছিলেন শাহরুখ

আপডেট: এপ্রিল ২৭, ২০২২
0

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) প্রথম উদ্বোধনী আসরে পাকিস্তানের একাধিক ক্রিকেটার অংশ নিয়েছিলেন। কিন্তু সেই বছর মুম্বাইয়ের তাজ হোটেলে সন্ত্রাসী হামলার পর পাকিস্তানি ক্রিকেটারদের আইপিএল খেলা নিষিদ্ধ করে দেয়া হয়।

সেই সময় পাক অলরাউন্ডার ইয়াসির আরাফাত দ্বিতীয় মৌসুমে খেলবেন বলে ঠিক করেছিলেন। যদিও নিষেধাজ্ঞার কারণে সেটা আর সম্ভব হয়নি। কিন্তু আইপিএলে খেলতে কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানের ফোন পেয়েছিলেন পাকিস্তানি এ অলরাউন্ডার। কলকাতা নাইট রাইডার্সে আরাফাতকে নিতে চেয়েছিলেন শাহরুখ খান। তিন বছরের জন্য চুক্তি করতে চেয়েছিলেন নাইট মালিক।

একটি ইউটিউব চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে আরাফাত বলেন, ‘প্রথমবারের আইপিএলে কারা খেলবে সেটা ঠিক করে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই তালিকায় আমার নাম ছিল না। সেজন্য খেলতে পারিনি। ২০০৮ সালে কেন্টের হয়ে কাউন্টি খেলেছিলাম। সেখানে কেকেআর দলের পক্ষ থেকে আমার সাথে যোগাযোগ করা হয়। তারা জানিয়েছিলেন যে, শাহরুখ খান চান আমি কলকাতার হয়ে খেলি।’

কিন্তু আরাফাত মনে করেছিলেন সেটা নিছকই মজা ছিল। প্রথমে বিশ্বাসই করতে চাননি তিনি।

আরাফাত বলেন, ‘আমি ভেবেছিলাম মজা করছে ওরা। শাহরুখ কেন আমাকে নেয়ার জন্য লোক পাঠাবেন। তারা যদিও নিজেদের কার্ড দিয়েছিলেন এবং আমার ফোন নম্বর ও ইমেইল আইডি নিয়েছিলেন। কয়েক সপ্তাহ পরে আমি মেইল পাই। এরপর শাহরুখ আমাকে ফোন করেছিলেন।

তিনি বলেন, ‘শাহরুখ আমার সাথে তিন বছরের চুক্তি করতে চেয়েছিলেন। এরপর মুম্বাইয়ে সন্ত্রাসী হামলা হলো এবং পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএল খেলা নিষিদ্ধ হয়ে গেল।’

সূত্র : আনন্দবাজার