পুরানো ঢাকায় বঙ্গবন্ধুর জন্ম উৎসবে হাজার মানুষের ঢল

আপডেট: মার্চ ১৮, ২০২১
0
bongobondhu

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা-৭ আসন কেন্দ্রীক বঙ্গবন্ধুর জন্ম উৎসবে বিপুলসংখ্যক নেতাকর্মী ভক্ত-অনুসারীর সঙ্গে ঢল নেমেছিল সাধারণ মানুষেরও। কার্যত এটি ছিল স্থানীয় এমপির ওপর বিক্ষুব্ধ জনতার ক্ষোভের বহিঃপ্রকাশ সাধারণ মানুষের উপচে পড়া ভীড়ের ফলে লালবাগের স্থানীয় অলি-গলি, পাড়া -মহল্লাগুলো একরকম উৎসবমুখর হয়ে ওঠে। ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিনের উদ্যোগে এ জন্ম উৎসবের আয়োজন করা হয়। ঢাকা মহানগর আওয়ামী লীগের শীর্ষ অনেক নেতাই এতে যোগ দেন।
জন্মদিন উপলক্ষে রুদ্র রোডের বাড়ির সামনে আয়োজিত জন্ম উৎসব অনুষ্ঠানে সাবেক সংসদ সদস্য ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন আবেগঘন বক্তৃতা করেন। বিপুল সংখ্যক নারী নেতাকর্মীও এতে যোগ দেয়। ঢাকা – ৭ আসন সংশ্লিষ্ট বিভিন্ন থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকদের নেতৃত্বে বিপুলসংখ্যক নেতাকর্মী জন্মদিনের কেককাটা অনুষ্ঠানে অংশ নেন।
জন্মদিন উপলক্ষে নেতৃবৃন্ বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর বক্তৃতা করেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি শরফুদ্দিন আহমেদ সেন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, প্রচার সম্পাদক সাইফুন্নবী সাগর, তথ্য ও গবেষণা সম্পাদক আনিস আহমেদ, বন ও পরিবেশ সম্পাদক নাঈম নোমান, নগর নেতা গোলাম রাব্বানী বাবলু, জসিম উদ্দিন খান আজম, আবদুল আজিজ কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান পর্বত, যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাবেক আহবায়ক মিনহাজ উদ্দিন মিন্টু।, এলাকার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিদের মধ্যে দেলোয়ার হোসেন, আলী হোসেন, হাজী ফয়েজ, আব্দুর রহমান বাবলা, একরাম উল্লাহ সোহরাওয়ার্দী ও সাধারণ সম্পাদকদের মধ্যে জাহাঙ্গীর হোসাইন, নাজিম উদ্দীন, এডভোকেট রাশেদ, গোলাম ফারুক, আব্দুল আজিজ খোকন ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ নেতৃবৃন্দ। বিশাল আকৃতির কেক কাটার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের এককালীন সভাপতি ও বর্তমান বিএমএ প্রেসিডেন্ট ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন তার আবেগঘন বক্তৃতায় বঙ্গবন্ধুর কর্ম ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।