পুলিশ পাঠিয়ে থ্রেট করা হচ্ছে : তৈমূর

আপডেট: জানুয়ারি ১০, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, এই নির্বাচনটা হচ্ছে আঠারো বছরে পৌরসভার ব্যর্থতা এবং নাগরিক সুবিধা বৃদ্ধি পায়নি পক্ষান্তরে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি পেয়েছে, পানির জন্য দেড় লক্ষ টাকা নেয়া হচ্ছে। সিটি করপোরেশন থেকে ক্লিয়ারেন্স নিতে হলেও ট্যাক্স দিতে হয় যেটা অন্য কোন সিটি করপোরেশনে নেই। সিটি করপোরেশন কোন ব্যবসায়িক প্রতিষ্ঠান না। এটা একটা সেবামূলক প্রতিষ্ঠান। সিটি করপোরেশন জনগনকে সেবা দিবে।

কিন্তু সেই সেবার বদলে তাদের ট্যাক্স বেশি গুনতে হচ্ছে। উন্নয়ন প্রজেক্টের কথা বলা হয়। আমরা চাই পরিকল্পিত উন্নয়ন। সেই উন্নয়নের প্রশ্নে আপনি দেখবেন সিটি করপোরেশন কন্ট্রাক্টারদের সিন্ডিকেটে পরিনত হয়েছে। এই নির্বাচনেও প্রতি ওয়ার্ডে কন্ট্রাক্টাররা নির্বাচন পরিচালনা করছে। সেখানে সিটির কর্মচারীদের ব্যবহার করা হচ্ছে।

সোমবার (১০ জানুয়ারি) সকালে বন্দরের মদনপুরে গণসংযোগকালে একথা বলেন তিনি।
তিনি বলেন, নারায়ণগঞ্জের জনগন যে কারনে সিটি করপোরেশনের প্রয়োজন অনুভব করেছিল সে অনুযায়ী মানুষের সেবা বৃদ্ধি পায়নি। এখনও জলাবদ্ধতা, যানজট, বায়ু দূষণ, শব্দ দূষণরোধসহ মানুষের সামাজিক উন্নয়ন এখানে করা হয়নি। দৃশ্যমান যেটা করা হয়েছে সেটা হচ্ছে খালি জায়গায় পার্ক, মাঠ, কমিউনিটি সেন্টার না করে সেখানে এপার্টমেন্ট করা হয়েছে।

সেই এপার্টমেন্ট বানানো সিটি করপোরেশনের দায়িত্ব না। এই এপার্টমেন্ট বিতরণের দায়িত্বেও অনেক দুর্নীতির অভিযোগ রয়েছে। নারায়ণগঞ্জের মানুষ অত্যান্ত অসন্তুষ্ট। এখন নতুন আরেকটা কথা আসছে, আমি তো সকলের সমর্থন কামনা করি। প্রতিটি ভোটারের সমর্থন চাই। প্রতিদ্বন্দ্বী প্রার্থী যদি মনে করে কেউ আমাকে সমর্থন দেয় তাকে সমর্থন না দেয়। তার সম্পর্কে বিভিন্ন বিশ্লেষণ লাগিয়ে তাদের চরিত্র হনন করা হয়।

তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ পাঠানো হচ্ছে। সরকারি দলের লোকজনের বাড়িতেও পলিশ পাঠিয়ে মারধর করা হচ্ছে। ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান কামালের বাড়িতে পুলিশ পাঠিয়ে তার কেয়ারটেকারকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। গতকাল রাতে লোকজনের বাড়িতে পুলিশ পাঠিয়ে থ্রেট করা হয়েছে তারা যেন আমার পক্ষে কাজ না করে নৌকার পক্ষে কাজ করে। আমার সমর্থকদের হয়রানি করা হচ্ছে। নারায়ণগঞ্জবাসীর প্রতি নিবেদন আপনারা সচেতন থাকবেন। কোন গুজবে কান দিবেন না। অনেক নির্যাতন হবে, সে নির্যাতন প্রতিরোধ করেই আমাদের এগিয়ে যেতে হবে।

আপনারা যাচাই করে দেখন কোন ঠিকাদারের প্রভাবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন চলে। দেখবেন কোন না কোন নাম বেরিয়ে আসবে। যদি না আসে তাহলে বলবেন তৈমূর আলম খন্দকার মিথ্যা বলেছে।

তৈমূর বলেন, আমি কারও কথায় কষ্ট পাইনা। আমার দল ঐক্যবদ্ধ। তার মন্তব্যের কারনে তার দলে যে বিশাল ফাটল এটা জনগনের কাছে পরিষ্কার। শহরে এখন আলেচনা তারাই তো তাদের লোকদের সমর্থন পাচ্ছে না। আর তৈমূর আলম খন্দকার সকলকে নিয়ে মাঠে নেমেছে। আমার জয় হবে এটাই জনগণ বলছে। কারও নামের সাথে কোন বিশেষন দেয়াটা সভ্যতা নয়। এখন এ বিশেষন আইভীর মুখেই শোনা যাচ্ছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ১০-০১-২০২২